ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তবু আশ্রয়কেন্দ্রে যেতে নারাজ ফেনীর মানুষ!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, মে ২৯, ২০১৭
তবু আশ্রয়কেন্দ্রে যেতে নারাজ ফেনীর মানুষ! চলছে প্রচারণা, তাও আগ্রহ কম মানুষের

সোনাগাজী (ফেনী) থেকে: ফেনীর উপকূলীয় অঞ্চল সোনাগাজীতে ঘূর্ণিঝড় মোরার আঘাত থেকে বাঁচাতে সম্ভাব্য দুর্যোগ প্রবণ এলাকার মানুষকে আশ্রয়কেন্দ্রে নিয়ে যেতে তৎপর স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা। কিন্তু গবাদি পশু, ঘর-বাড়ি ও আসবাবপত্র ছেড়ে যেতে নারাজ সাধারণ মানুষজন। এতে ঝুঁকি নিয়েই অনেকে থেকে গেছেন বাড়িতে।

কিছু কিছু এলাকায় জোর প্রয়োগ করেও মানুষদের আশ্রয় কেন্দ্রে নেওয়া যায়নি। অপরদিকে উপজেলার চর চান্দিয়া ইউনিয়নে স্থানীয় চেয়ারম্যান মোশারফ মিলন কিছু কিছু মানুষকে আশ্রয়কেন্দ্রে নিতে সক্ষম হয়েছেন।

খবর নিয়ে জানা যায়, সোনাগাজীতে ঝড় মোকাবেলায় উপজেলা প্রশাসনের পাশাপাশি ফেনীর চারটি উপজেলার নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নেতৃত্বে চারটি দল পৃথকভাবে কাজ করছে।

এই দলে উপজেলার বিভিন্ন অফিসার, আইনশৃংখলা বাহিনী, ফায়ার সার্ভিস, সিপিপি সদস্য রয়েছেন। পাশাপাশি স্থানীয় ইউপি চেয়ারম্যান, সদস্যরা সহযোগিতা করছেন।

অধিক ঝুকিপূর্ণ চারটি ইউনিয়নে দায়িত্বে রয়েছেন:
চরদরবেশ ইউনিয়নে দাগনভুইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম। চরচান্দিয়া ইউনিয়নে ফেনীর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন। সোনাগাজী সদর ইউনিয়নে ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কিসিঞ্জার চাকমা। আমিরাবাদ ইউনিয়নে পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।  

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মিনহাজুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঝুঁকি হ্রাসে প্রশাসন পুরোপুরি প্রস্তুত।

বাংলাদেশ সময়: ০৩৫৬ ঘণ্টা মে ৩০, ২০১৭
এসএইচডি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।