ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড়ের খোঁজ-খবর সার্বক্ষণিক রাখছেন প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মে ২৯, ২০১৭
ঘূর্ণিঝড়ের খোঁজ-খবর সার্বক্ষণিক রাখছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

অস্ট্রিয়া, ভিয়েনা থেকে: ভিয়েনা সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ঘূর্ণিঝড় মোরা’র বিষয়ে ঢাকার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘‘অনবরত ঝড়ের খবর রাখছি।’’ 

সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এবং সবাইকে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করার নির্দেশ দিয়েছেন তিনি।  ঝড় মোকাবেলায় প্রশাসনকে সর্বাত্মক প্রস্তুতি নিয়ে রাখারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।



তার প্রেসসচিব ইহসানুল করিম বাংলানিউজকে এ কথা জানান।

ঘূর্ণিঝড়ের কারণে ৭ নম্বর সংকেত থেকে বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলায় তিন নম্বর অ্যালার্ট বাতিল করে চার নম্বর অ্যালার্ট জারি করা হয়েছে।

উপকূলে এবার ১০ নম্বর মহাবিপদ সংকেত

এদিকে চট্টগ্রাম বন্দরের যন্ত্রপাতি সংরক্ষণ ও সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবেলায় সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বন্দরের সচিব মো. ওমর ফারুক।  

ঘূর্ণিঝড় ‘মোরা’র গতিপথ

বন্দরসচিব জানান, আবহাওয়া অধিদফতর ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলার আগেই ‘মোরা’ মোকাবেলায় করণীয় নির্ধারণে বন্দরে জরুরি সভা আহ্বান করা হয়।

‘মোরা’ উপদ্রুতদের নিরাপদ আশ্রয়ে নিতে জরুরি নির্দেশ

এর আগে সকাল ১০টা থেকে ঘূর্ণিঝড় ‘মোরা’র কারণে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে বড় জাহাজ থেকে ছোট জাহাজে পণ্য খালাস এবং জেটিতে অবস্থানরত জাহাজে কনটেইনার ও কার্গো লোডিং-আনলোডিং বন্ধ ঘোষণা করা হয়।  

মঙ্গলবার ৮ ঘণ্টা বন্ধ থাকবে শাহ আমানত বিমানবন্দর

এছাড়া দুর্যোগ মোকাবেলায় বিপদ সংকেতের জেলাগুলোতে সাইক্লোন সেন্টার প্রস্তুত আছে। সেখানে মানুষজন উঠতেও শুরু করেছেন। এজন্য দুপুর থেকেই করা হয় মাইকিং।  

জোয়ারেই বেশি ভয়
স্থানীয় সরকারের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল
চট্টগ্রাম বন্দরে সব কার্যক্রম বন্ধ

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, মে ২৯, ২০১৭
এমইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।