ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাদের বিরুদ্ধে মামলা করেছে জাবি প্রশাসন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, মে ২৯, ২০১৭
যাদের বিরুদ্ধে মামলা করেছে জাবি প্রশাসন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আটক ৪২ জন শিক্ষার্থীর মধ্যে মামলা করা হয়েছে ৩১জন শিক্ষার্থীর বিরুদ্ধে। এর মধ্যে ৮ জন ছাত্রী।

সোমবার (২৯ মে) মামলার কপি বাংলানিউজের হাতে পৌঁছায়।

যাদের বিরুদ্ধে মালমা দায়ের করা হয়েছে তারা হলেন- নাজমুল হোসাইন (সরকার ও রাজনীতি- ৪২তম ব্যাচ), সুস্মিতা মরিয়ম (নৃবিজ্ঞান- ৪১তম ব্যাচ), মাসুক হেলাল অনিক (আইআইটি- ৪১তম ব্যাচ), সূচনা (ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং- ৪২তম ব্যাচ), অর্থী হালদার (নাটক ও নাট্যতত্ত্ব- ৪৩তম ব্যাচ), মাহাথির মোহাম্মদ (ভূগোল ও পরিবেশ- ৪৪তম ব্যাচ), কায়সার আহম্মেদ সাব্বির (ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং- ৪০তম ব্যাচ), রোজ (৪৩ তম ব্যাচ), দিদার (ভূগোল ও পরিবেশ- ৪৩তম ব্যাচ), সায়েম হৃদয় (প্রত্নতত্ত্ব- ৪৩ তম ব্যাচ), নজির আহম্মেদ চৌধুরী জয় (চারুকলা- ৪২ তম ব্যাচ), অয়ন (দর্শন- ৪৪ তম ব্যাচ), নাজমুল হাসান নাঈম বিশ্বাস (ইংরেজি-৪৩ তম ব্যাচ), জাকির হোসেন (নাটক ও নাট্যতত্ত্ব- ৪২ তম ব্যাচ), মোজাহিদুল ইসলাম সোহাগ (ইতিহাস-৪১তম ব্যাচ), চন্দন দীপ মিত্র (চারুকলা- ৪৪তম ব্যাচ), রাকিব (ইউআরপি- ৪৪তম ব্যাচ), শুভ্র (প্রাণিবিদ্যা- ৪১তম ব্যাচ), আশিক মুস্তফা শাওন (অর্থনীতি ৪০ তম ব্যাচ), মোমিনুল হক (আইআইটি- ৪১ তম ব্যাচ), অলিউর সান (ইংরেজি-৪২ তম ব্যাচ), পার্থ ( সিএসই- ৪২তম ব্যাচ), জেবা (ইংরেজি- ৪৩তম ব্যাচ), সাইমুম (অর্থনীতি- ৪২তম ব্যাচ), আয়শা (দর্শন- ৪৩তম ব্যাচ), অনিক (বাংলা- ৪৩তম ব্যাচ), শিহাব উদ্দিন (ভূগোল ও পরিবেশ- ৪১তম ব্যাচ), শফিউল (সরকার ও রাজনীতি- ৪৪তম ব্যাচ), শাহাদাৎ (উদ্ভিদ বিজ্ঞান- ৪২তম ব্যাচ), বৃষ্টি রায় (নাটক ও নাট্যতত্ত্ব), মুকুট (নাটক ও নাট্যতত্ত্ব- ৪১তম ব্যাচ)

এদিকে সোমবার (২৯ মে) দুপুরে শিক্ষার্থীদের মামলা প্রত্যাহার করে নেওয়াসহ ৪ দফা দাবিতে ৩ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয় উপাচার্যকে সময় বেঁধে দিয়েছে শিক্ষক-শিক্ষার্থী ঐক্য মঞ্চ।

শনিবার (২৭ মে) আন্দোলন চলাকালে পুলিশ ও ছাত্রলীগ আন্দোলনকারীদের উপর হামলা করলে তাদের বিচারের দাবিতে আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন ঘেরাও ও ভাঙচুর করে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ১০ জন ছাত্রীসহ ৪২জন শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করে।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, মে ২৯. ২০১৭
আরআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।