ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মোরা’ মোকাবেলায় প্রস্তুত সাতক্ষীরা জেলা প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, মে ২৯, ২০১৭
‘মোরা’ মোকাবেলায় প্রস্তুত সাতক্ষীরা জেলা প্রশাসন

সাতক্ষীরা: সাতক্ষীরায় ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন।  

এরই মধ্যে জেলার উপকূলীয় উপজেলা শ্যামনগর ও আশাশুনিতে মাইকিং করে জনগণকে সতর্ক করা শুরু হয়েছে। খোলা রাখতে বলা হয়েছে সাইক্লোন শেল্টার সেন্টারগুলো।

প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রয়োজনীয় ওষুধ রিজার্ভ রাখা হয়েছে। গঠন করা হয়েছে মেডিকেল টিম। একই সঙ্গে শুকনো খাবার এবং প্রয়োজনে ব্যবহারের জন্য যানবাহন প্রস্তুত রাখা হয়েছে।  

এছাড়া শ্যামনগর উপজেলার দুই হাজার এবং আশাশুনি উপজেলার এক হাজার তিনশ’ স্বেচ্ছাসেবককে প্রস্তুত থাকতে বলা হয়েছে। বাতিল করা হয়েছে শ্যামনগর ও আশাশুনি উপজেলার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি। বিপদ সংকেত আরো বাড়লে জনগণকে সাইক্লোন শেল্টার সেন্টারে সরিয়ে নিতে বলা হয়েছে।  

জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিন বাংলানিউজকে জানান, সুন্দরবনে মাছ ও মধু আহরণকারীদের দ্রুত উপকূলে ফিরে আসতে বলা হয়েছে। দুর্যোগকালীন আশ্রয়ের জন্য জেলার ১৩২টি সাইক্লোন শেল্টার সেন্টার প্রস্তুত রয়েছে। প্রত্যেক উপজেলায় পাঁচটি করে পিকআপ ও ১০টি করে ইঞ্জিন চালিত নৌযান প্রস্তুত রাখতে বলা হয়েছে।  

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বাংলানিউজকে জানান, সকালে স্থানীয় সংসদ সদস্য এসএম জগলুল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা সভা হয়। এসময় উপজেলার সব ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও মেম্বরকে নিজ নিজ এলাকার জনগণকে সতর্ক রাখার পাশাপাশি তাদের সহায়তা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।  

আশাশুনি ইউএনও সুষমা সুলতানা বাংলানিউজকে জানান, তার উপজেলার সব সাইক্লোন শেল্টার সেন্টার খোলা রাখা হয়েছে। পরিস্থিতির অবনতি হলে উপজেলার জনগণকে সরিয়ে নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মে ২৯, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।