ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আপন জুয়েলার্সের গ্রাহকের স্বর্ণ ফেরত দিলো গোয়েন্দারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, মে ২৯, ২০১৭
আপন জুয়েলার্সের গ্রাহকের স্বর্ণ ফেরত দিলো গোয়েন্দারা আপন জুয়েলার্সের গ্রাহকের স্বর্ণ ফেরত দিলো গোয়েন্দারা- ছবি: বাংলানিউজ

ঢাকা: আপন জুয়েলার্স থেকে জব্দ করা স্বর্ণের মধ্যে যেসব স্বর্ণ গ্রাহকের তাদের স্বর্ণ ফেরত দিয়েছে শুল্ক গোয়েন্দা।

সোমবার ( ২৯ মে) সকাল সাড়ে ১০টা থেকে বিকেলে সাড়ে ৩টা পর্যন্ত আপন জুয়েলার্সের মৌচাক শাখা, সুবাস্তু ইমাম স্কয়ার শাখা, সীমান্ত স্কয়ার শাখা, উত্তরা শাখা ও গুলশান ডিসিসি মার্কেট শাখাতে গ্রাহকের স্বর্ণ ফেরত দেওয়া হয়।

বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান।


 
তিনি জানান, আপন ‍জুয়েলার্সের জব্দ করা ১৮২ জন গ্রাহকের (সাড়ে ৩ কেজি স্বর্ণ) মধ্যে ৮৫ জনের স্বর্ণ ফেরত দেওয়া হয়েছে। যার ওজন ২ কেজি ৩৩ গ্রাম। বাকি গ্রাহকরা না আসায় তাদের মেরামত করা স্বর্ণ ফেরত দেওয়া সম্ভব হয়নি।

আপন জুয়েলার্সের উত্তরা শাখাতে ১৫ জন, সুবাস্তু ইমাম স্কয়ার শাখাতে ১৩ জন, শুলশান ডিসিসি শাখাতে ১৫জন, মৌচাক শাখায় ১৯ জন ও সীমান্ত স্কয়ার শাখায় ২৩ জন গ্রাহকের স্বর্ণ ফেরত দেওয়া হয়েছে বলে জানান তিনি।

স্বর্ণ ফেরত দেওয়ার সময় বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) নেতাকর্মী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা শোরুমে উপস্থিত ছিলেন।
 
‍গত ১৪-১৫ মে আপন জুয়েলার্সের পাঁচটি শাখা থেকে প্রায় সাড়ে ১৩ মণ স্বর্ণ ও ৪২৭ গ্রাম ডায়মন্ড সাময়িকভাবে জব্দ করেন শুল্ক গোয়েন্দারা। স্বর্ণগুলো সাময়িকভাবে আটক করে প্রতিষ্ঠান কর্তৃপক্ষের জিম্মায় রাখা হয়েছে।
 
বৃহস্পতিবার (২৫ মে) ৫টি শাখায় শুল্ক গোয়েন্দা, স্বর্ণ সমিতির নেতা, আপন জুয়েলার্সের মালিকপক্ষের উপস্থিতিতে শাখাগুলো থেকে গ্রাহকের কাগজপত্র নেওয়া হয়। তখন মেরামত করা স্বর্ণ সোমবার (২৯ মে) সকাল ১০টায় আপন জুয়েলার্সের শাখাগুলোতে থেকে ফেরত দেওয়া হবে বলে জানানো হয়।

আগামী ৩০ মে (মঙ্গলবার) সকাল ১০টায় শুল্ক গোয়েন্দায় হাজির হয়ে দ্বিতীয়বারের মতো জবানবন্দি দিতে হবে আপন জুয়েলার্সের মালিক ‍দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে।
 
প্রথমবার জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের আপন জুয়েলার্সের মালিক দিলদার বলেন, আমরা কোনো অবৈধ স্বর্ণের ব্যবসা করি না। দীর্ঘ ৪০ বছর ধরে সততা ও সুনামের সঙ্গে ব্যবসা করে যাচ্ছি। আমাদের দোকানে অবৈধ কোনো স্বর্ণ বা ডায়ামন্ড নেই। এছাড়া আমাদের সব কিছুরই বৈধ কাগজপত্র আছে, সেগুলো জমা দেয়া এখন সময়ের ব্যাপার। অন্যান্যরা যেভাবে ব্যবসা করছে, আমরাও একইভাবে ব্যবসা করছি।

আপন জুয়েলার্স বন্ধ করতে হলে দেশের সব জুয়েলার্স বন্ধ করতে হবে বলেও দাবি করেন বনানীতে দুই তরুনী ধর্ষণ মামলার আসামি শাফাত আহমেদের বাবা দিলদার আহমেদ।
 
বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, মে ২৯, ২০১৭
এসজে/জিপি/এমজেএফ

**
গ্রাহকের স্বর্ণ ফেরত দিচ্ছে শুল্ক গোয়েন্দা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ