ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সদরঘাট থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, মে ২৯, ২০১৭
সদরঘাট থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ

ঢাকা: ঘূর্ণিঝড় ‘মোরা’র প্রভাবে বৈরী আবহাওয়ায় রাজধানীর সদরঘাট থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

সোমবার ( ২৯ মে) দুপুরে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন সদরঘাটে দায়িত্বরত নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক (বিআইডব্লিউটিএ) মো. জয়নাল আবেদিন।

তিনি বাংলানিউজকে বলেন, সারাদেশে নৌযান চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ- পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বেলা ২টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নৌযান চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় ‘মোরা’র প্রভাবে এ নির্দেশনা।  

জয়নাল আবেদিন আরও বলেন, যেসব নৌযান ঘাটে আছে সেগুলোকে ঘাট না ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে। আর সকালে যেসব নৌযান ঘাট ছেড়ে গেছে তাদেরকে নিরাপদ স্থানে অবস্থানের জন্য বলা হয়েছে।
 
এদিকে আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ঘূর্ণিঝড় ‘মোরা’ সোমবার দুপুর ১২টায়  চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৪৮০ কি. মি. দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৪০০ কি. মি. দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৫৪০ কি. মি. দক্ষিণ-দক্ষিণপূর্ব এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৪৭০ কি. মি. দক্ষিণ-দক্ষিণপূর্ব দিকে অবস্থান করছিল।  

এটি আরো ঘণীভূত ও উত্তর দিকে অগ্রসর হয়ে মঙ্গলবার (৩০ মে) সকাল নাগাদ চট্টগ্রাম-কক্সবাজার উপকূল অতিক্রম করতে পারে। ফলে চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে ৭ নম্বর এবং মংলা ও পায়রা সমুদ্র বন্দরসকে ৫ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মে ২৯, ২০১৭/আপডেট: ১৫৪২ ঘণ্টা
এসজে/জেডএস

** বরিশালে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।