ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, মে ২৯, ২০১৭
বরিশালে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ বরিশালে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ

বরিশাল: দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বরিশালের আভ্যন্তরীণ রুটে সব লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

সোমবার (২৯ মে) দুপুর পৌনে ২টায় বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা সরকার মিঠু।

তিনি জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বরিশালের অভ্যন্তরীণ সব রুটের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে এবং মাঝ নদীতে থাকা লঞ্চগুলোকে বিশেষ সতর্কতার সঙ্গে নিরাপদ স্থানে যেতে বলা হয়েছে।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ নির্দেশ বলবৎ থাকবে বলে জানান এ কর্মকর্তা।

বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক আনিসুর রহমান জানিয়েছেন, ঘূর্ণিঝড় ‘মোরা’ চট্টগ্রাম থেকে ৪৮০ কিলোমিটার, কক্সবাজার থেকে ৪০০, মংলা থেকে ৫৪০ ও পায়রা বন্দর থেকে ৪৭০ কিলোমিটার দূরে অবস্থান করছে (এ রিপোর্ট লেখার সময়)। চট্টগ্রাম ও কক্সবাজারে ৭ নম্বর সংকেত এবং মংলা ও পায়রায় ৫ নম্বর সংকেত রয়েছে।

তিনি জানান, নদী বন্দরগুলোতে ২ নম্বর সংকেত জারি করা হয়েছে। ঘূর্ণিঝড় ‘মোরা’র কারণে ৪ থেকে ৫ ফুট জলোচ্ছ্বাস হতে পারে। এছাড়া বরিশালের ওপর দিয়ে বৃষ্টি ও ঝড়ো হাওয়া বয়ে যাবে।

এ‌দিকে বেলা ২টা থেকে ব‌রিশালে বজ্রসহ বৃ‌ষ্টিপাত শুরু হয়েছে।

বাংলা‌দেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মে ২৯, ২০১৭
এমএস/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।