ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রমজানে ২৪ ঘণ্টাই খোলা থাকবে সিএনজি স্টেশন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১২ ঘণ্টা, মে ২৯, ২০১৭
রমজানে ২৪ ঘণ্টাই খোলা থাকবে সিএনজি স্টেশন

ঢাকা: ঈদের আগের ও পরের ৭ দিন সিএনজি স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা রাখার বিষয়ে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

সোমবার (২৯ মে) বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআর‌টিএ)-তে ঈদ প্রস্তু‌তি সভা শেষে মন্ত্রী এ তথ্য জানান।

ঈদ ঘিরে সিএনজি স্টেশনের বিষয়ে মন্ত্রী জানান, ঈদের আগের ও পরের ৭ দিন সিএনজি স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা রাখার বিষয়ে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়কে বলা হয়েছে।

আর গার্মেন্টগুলোকে একসঙ্গে ছুটি না দিয়ে ভিন্ন ভিন্ন অঞ্চলে ভিন্ন ভিন্ন সময় ছুটি ও খোলার তারিখ ঘোষণা দেওয়ার জন্য বিজিএমই, বিকেএমইএ-কে অনুরোধ করা হয়েছে।

স্মার্টফোন অ্যাপ‌ভি‌ত্তিক ট্যাক্সিসেবা উবার নিয়ে খসড়া নী‌তিমালা প্রণয়ন করা হয়েছে জা‌নিয়ে মন্ত্রী বলেন, এ‌টি এখন যাচাই-বাছাই শেষে চূড়ান্ত করা হবে।

সড়ক মন্ত্রী বলেন, ঈদের আগের ৩ দিন ট্রাক, লরি ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি ওষুধ ও পচনশীল দ্রব্য পরিবহন করা যাবে।

২২ মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা চলাচল নিষিদ্ধ রয়েছে। এ বিধান কঠোরভাবে মানা হবে। শপিংমলের সামনে যত্রতত্র পার্কিংরোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

ঈদের ৭ দিন আগে সব মহাসড়ক ও সড়কে মেরামত কাজ শেষ করার কঠোর নির্দেশ দিয়েছেন মন্ত্রী। সব গুরুত্বপূর্ণ সেতুর টোলপ্লাজার বুথগুলো ২৪ ঘণ্টা খোলা রাখা হবে বলেও জানান তিনি।

‌বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, মে ২৯, ২০১৭/আপডেট: ১৩২২ ঘণ্টা
এসএ/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।