ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাস্থ্যকর নয় ট্রেনের ইফতার

আসিফ আজিজ, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, মে ২৮, ২০১৭
স্বাস্থ্যকর নয় ট্রেনের ইফতার স্বাস্থ্যকর নয় ট্রেনের ইফতার

পারাবত এক্সপ্রেস থেকে: সকাল কিংবা সন্ধ্যার নাস্তার মতো ইফতারেও কোনো বৈচিত্র্য নেই ট্রেনে। নাস্তার প্যাকেট ১৪০ থেকে ১৬০ টাকা বিক্রি করলেও ইফতারে যে আয়োজন করেছে ট্রেনের ক্যাটার তা মোটেই স্বাস্থ্যকর নয়। জ্যৈষ্ঠ মাসের রোজায়ও মেন্যুতে এক টুকরো খেজুর ছাড়া নেই কোনো ফল।

নাস্তায় ব্রিটিশ আমলের সেই চিট কাটলেট আর বিস্বাদ মুরগির রোস্ট ঐতিহ্য হিসেবেই বোধহয় টিকিয়ে রেখেছে রেল। কিন্তু রোজার মাসেও তাদের মেন্যুতে নেই কোনো বৈচিত্র্য।

প্লাস্টিকের প্যাকেটে দুই পিস বেগুনি, দুই পিস পিঁয়াজু,এক পিস জিলাপি, এক বোতল ৫শ মিলি পানি, ছোলা আর মুড়ি। দাম বড়জোর ৬০ টাকা হলেও নেওয়া হচ্ছে একশো টাকা।
 
যাত্রীদের বক্তব্য, বাজেট না কমিয়ে কয়েক শ্রেণীর প্যাকেজ রাখা যেতো। কিন্তু রোজার মাসে ফল বাদ দিয়ে এই অ্যাসিডিটি তৈরি করা ভাজাপোড়া দেওয়ার কোনো মানেই হয় না। অন্তত একটি কলা তো দেওয়া যেতো।
ট্রেনের ইফতারির মেন্যু দেখে বাধ্য হয়ে স্টেশনে থামার পর যাত্রীরা কিনে আনছেন বাইরের মেন্যু। সিলেট থেকে ঢাকাগামী পারাবত এক্সপ্রেসের টাইম বিকেল। তাই ইফতারির ভালো মেন্যুর দাবি রাখে।
 
নাস্তার বাজেটের চেয়ে ইফতারের বাজেট কমানোর কোনো ব্যাখ্যা নেই কর্তৃপক্ষের কাছে। ইফতার বিক্রি করা ক্যাটাররা জানালো রমজানজুড়ে এ মেন্যুই থাকবে তাদের।
 
প্রথম রমজানেই রেলের এমন ইফতার মেন্যুতে হতাশ যাত্রীরা।
 
বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মে ২৭, ২০১৭
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ