ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘আল্লাহ ছাড়া কারো কাছে আত্মসমর্পণ করেননি  শেখ হাসিনা’ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, মে ২৭, ২০১৭
‘আল্লাহ ছাড়া কারো কাছে আত্মসমর্পণ করেননি  শেখ হাসিনা’ 

নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আল্লাহ ছাড়া কারো কাছে আত্মসমর্পণ করেননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

শনিবার (২৭ মে) দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুর সেতুর পূর্ব দিকে সড়ক পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।  

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর শেখ হাসিনার অসম সাহসে চিহ্নিত যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে।

 

রোজা ও যানজট প্রসঙ্গে মন্ত্রী বলেন, রোজার প্রস্তুতি শুরু করে দিয়েছি। উত্তর জনপদের ট্রাফিক ব্যবস্থা ভালো থাকবে। তবে সবচেয়ে বড় সমস্যা হলো ফিটনেসবিহীন গাড়ি। এ গাড়িগুলো জায়গায় জায়গায় নষ্ট হয় এবং অতিরিক্ত ট্রিপ নিতে গিয়ে বেপরোয়া গাড়ি চালায়। এতে ঈদের সময় যানজটের সৃষ্টি হয়। স্বাভাবিকভাবে রাস্তায় যানজট হওয়ার কোনো কারণ নেই।  

মন্ত্রী বলেন, রাস্তার শৃঙ্খলা বজায় রাখার ব্যাপারে ধৈর্য্যের অভাব আছে। এটি দূর করতে মালিক-শ্রমিক-নেত‍াদের সঙ্গে আমরা ইতোমধ্যে কথা বলেছি। ঈদের সময় গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে এবার বেশি করে আনসার নিয়োগ করেছি। যানজটপ্রবণ জায়গাগুলোতে আনসার নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর মালিকদের অনুরোধ করা হয়েছে তারা যেন ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় না নামান।

তিনি আরো বলেন, ভাস্কর্য নিয়ে আমাদের কোনো প্রশ্ন নেই। প্রশ্ন হচ্ছে ভাস্কর্যের লোকেশনের সঙ্গে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখানে ঈদের জামাত হয়। ঈদগাহের পাশে ভাস্কর্যটা এমনভাবে স্থাপন করা হয়েছে যেটা নামাজের সময় সামনে থাকে। কাজেই এ বিষয়টা নিয়ে আমাদের নেত্রী প্রশ্ন তুলেছেন। তাছাড়া দেশে মুক্তিযুদ্ধের স্মৃতি এবং মুক্তিযুদ্ধের চেতনায় যে ভাস্কর্যগুলো আছে সেগুলো সরানোর প্রশ্নই উঠে না।  

গ্রিক মূর্তি স্থাপন ও অপসারণ দুটিই সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত ছিল বলে জানান মন্ত্রী। তিনি বলেন, ভাস্কর্য সুপ্রিম কোর্টের সামনে স্থাপন ও সরানো প্রধান বিচারপতির সিদ্ধান্তের ব্যাপার। এখানে আমরা মতামত দিতে পারি কিন্তু সরানোর মূল এখতিয়ার সুপ্রিম কোর্টের। আর এ বিষয়ে খালেদা জিয়া বলছেন এক কথা আবার মওদুদ আহমেদ বলছেন ভিন্ন কথা।  

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন-  সড়ক ও জনপদ (সওজ) ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুস সবুর, নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তার, উপ-সহকারী প্রকৌশলী মো. সোহেল মাহমুদ ও হাছান ইমাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মে ২৭, ২০১৭
আরআর/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।