ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারের আস্তানা থেকে বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, মে ২৬, ২০১৭
সাভারের আস্তানা থেকে বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার 

সাভার: জঙ্গি আস্তানা সন্দেহে চালানো অভিযানে সাভারের নামাগেন্ডা মোল্লা মার্কেট এলাকার দুই বাড়ির একটি থেকে বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিসিটিসি) ইউনিটের সদস্যরা। 

শুক্রবার (২৬ মে) রাত ১০টার দিকে এ বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। এছাড়া ওই বাড়িতে ল্যাপটপ ও জিহাদি বই পাওয়া গেছে।

এসময় সেখানে একটি ব্যাগ দেখতে পায় সিসিটিসি সদস্যরা। এতে বোমা বা কোনো বিস্ফোরক আছে বলে ধারণা করছে তারা। অভিযান এখনো চলছে। ঢাকা জেলা পুলিশের তত্ত্বাবধানে সিসিটিসি’র দু’টি টিম কাজ করছে ঘটনাস্থলে।  

সিসিটিসির পক্ষ থেকে বলা হয়েছে, শনিবার সকালে বোম্ব ডিসপোজাল টিম এসে এটি দেখবে।  

শুক্রবার সন্ধ্যার পর প্রথমে মোল্লা মার্কেট এলাকার পাঁচতলা একটি ভবন ঘেরাও করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পরে রাত ১০টার দিকে প্রথম বাড়ি থেকে ২০০ ফিট দুরুত্বে আরো একটি বাড়ি ঘেরাও করে রাখা হয়। প্রথম বাড়িতে অভিযান চালিয়ে কিছুই পাওয়া যায়নি। এরপর দ্বিতীয় বাড়ির এক ভাড়াটিয়ার বাসায় অভিযান চালিয়ে বিস্ফোরক তৈরির সরঞ্জাম পাওয়া যায়। তবে এসময় বাসায় কাউকে পাওয়া যায়নি। বাসাটির ভেতরে বন্ধ চুলায় ভাতের পাতিল চাপানো ছিল। পুলিশের ধারণা, পাশের বাড়িতে জঙ্গি সন্দেহে চালানো অভিযানের বিষয়টি বুঝতে পেরে এ বাসার লোকজন পালিয়ে গেছে।  

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, মে ২৭
এএম/এসএইচএন/এসআই

**সাভারে জঙ্গি আস্তানা সন্দেহে ২ বাড়ি ঘেরাও

**সাভারে জঙ্গি আস্তানা সন্দেহে ভবন ঘেরাও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।