ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রমজানে গ্যাসের চাপ নিয়ে 'টেনশন'

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, মে ২৬, ২০১৭
রমজানে গ্যাসের চাপ নিয়ে 'টেনশন' রমজানে গ্যাসের চাপ নিয়ে 'টেনশন'/ছবি: দীপু

ঢাকা: এরই মধ্যে রমজান মাসে ৭ ঘণ্টা (বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত) সিএনজি স্টেশন বন্ধ থাকবে বলে জানিয়েছে সরকার। কিন্তু সিএনজি স্টেশন মালিক এবং চালকদের চিন্তা ‘গ্যাসের চাপ’ নিয়ে। কারণ হিসেবে তারা বলছেন, ৭ ঘণ্টা বন্ধ রাখার ফলে অন্য সময়টাতে বাড়তি চাপ থাকবে।

আর এই চাপ সামলাতে হিমশিম খেতে হবে। তারওপর গ্যাসের চাপ যদি কম থাকে তাহলেতো মাঠেমরা অবস্থা।

একই রকম চিন্তা রাজধানীর আবাসিকের গ্যাস সংযোগ ব্যবহারকারীরা।

মিরপুরের আরিয়া সিএনজি স্টেশনের কর্মকর্তা পরশ বাংলানিউজকে বলেন, এখন বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ থাকে। বিকেল তিনটা থেকে রাত ১০টা পর্যন্ত বন্ধ থাকলে রোজা, ইফতারি, তারাবির নামাজের জন্য ভালো হবে।

তিনি বলেন, সময় কমে যাওয়ায় রমজানে গাড়ির চাপ বেশি থাকবে, এটা একটা ঝামেলা। গ্যাসের চাপ কম থাকলে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে।

সিএনজি চালক সোহেলুর রহমান বলেনন, রমজানে ঠিক মতো গ্যাস না পেলে আমাদের বসে থাকতে হবে। সিএনজি স্টেশন বন্ধ থাকার সময় বাড়ানোর কারণে যারা বিকেলে শিফটে সিএনজি অটোরিকশা চালাবে তাদের কিছুটা সমস্যা হবে। গ্যাসের চাপ কম থাকলে সিএনজি নিয়ে বসে থাকতে হবে।

ভোর রাত থেকে বিকেল ৩টা পর্যন্ত একটা শিফট, ৩ থেকে মধ্য রাত পর্যন্ত দুই শিফটে সিএনজি ভাড়া নেন বলে জানান তিনি।

মিরপুর ১৩ নম্বর বি ব্লকের বাসিন্দা নজিম উদ্দিন বলেন, রমজানের বিদ্যমান সংকটের পাশাপাশি গ্যাস না থাকার সময় বাড়লে ও চাপ কমলে ইফতারি তৈরিসহ রান্না নিয়ে দুর্ভোগে পড়তে হবে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মে ২৬, ২০১৭
এমইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad