ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গরিব-অসহায়দের ইফতারের ব্যবস্থা থাকছে ফেনী পৌরসভায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, মে ২৬, ২০১৭
গরিব-অসহায়দের ইফতারের ব্যবস্থা থাকছে ফেনী পৌরসভায় ফেনী পৌরসভার ইফতার আয়োজন (ফাইল ছবি)

ফেনী: ফেনীতে গরিব-অসহায়দের জন্য উন্মুক্ত ইফতারের ব্যবস্থা করেছে ফেনী পৌরসভা। সারাদিনের সিয়াম সাধনা শেষে বৈষম্য ভুলে সবার অংশগ্রহণের জন্যই এ আয়োজন- এমনটাই জানিয়েছে ফেনী পৌর কর্তৃপক্ষ।

পৌর সচিব লোকমান হোসেন জানান, এখানে যারা ইফতার করবেন বেশিরভাগই সাধারণ পর্যায়ের লোকজন। তাদের মধ্যে এতিম থেকে শুরু করে দিনমজুর, রিকশাচালক, ভিক্ষুক, নারী, শিশুসহ সমাজের সুবিধাবঞ্চিতরা রয়েছেন।

সবাই এক কাতারে সামিল হয়ে প্রতি বছরের মতো ইফতার করবেন পৌরসভা প্রাঙ্গণে।  

অবহেলিত ও সুবিধাবঞ্চিতদের ইফতার করাতে রমজান মাসজুড়ে উন্মুক্ত থাকবে ফেনী পৌরসভা প্রাঙ্গণ।

গরিব-দুঃখীদের কথা চিন্তা করে ফেনী পৌরসভার উদ্যোগে পৌর মেয়র থাকার সময় ইফতারের এ রেওয়াজ চালু করেন ফেনী-২ আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। তারই ধারাবাহিকতায় বিগত কয়েক বছর ধরে নিজাম হাজারীর নির্দেশে ও পরামর্শে পৌরসভার এ ইফতারের রেওয়াজ চালু রেখেছেন মেয়র হাজী আলাউদ্দিন।

ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন জানান, সমাজে এখনও অনেক মানুষ আছেন যারা রোজা রেখে ঠিকমতো ইফতার করতে পারেন না। সেসব গরিব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে ও তাদের প্রতি পৌরসভার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে প্রতি রমজানে ফেনী পৌরসভার আয়োজনে এ ব্যবস্থা থাকছে।  

পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা সম্মিলিতভাবে এ আয়োজন করেন বলে জানান মেয়র।  

পৌর সচিব মোহাম্মদ লোকমান হোসেন জানান, প্রতিদিন প্রায় ১৫০-২০০ জন ইফতারে সব ভেদাভেদ ভুলে এক কাতারে মিলিত হবেন। আয়োজন ব্যাপক না হলেও সবাই তৃপ্তি সহকারে সন্তুষ্ট মনে ইফতার করতে পারবেন। তাদের ইফতার করাতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা তৎপর থাকবেন। আসরের নামাজের পরই পৌরসভার বারান্দা ও প্রাঙ্গণ রোজাদার মানুষে পূর্ণ হবে বলে তিনি আশা করেন।

বাংলাদেশ সময়:  ১৯৫৮ ঘণ্টা, মে ২৬, ২০১৭ 
এসএইচডি/আরআর/জেডএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।