ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালিগঞ্জের মৌতলা ইউপিতে বাজেট ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, মে ২৬, ২০১৭
কালিগঞ্জের মৌতলা ইউপিতে বাজেট ঘোষণা কালিগঞ্জের মৌতলা ইউপিতে বাজেট ঘোষণা

সাতক্ষীরা: সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়ন পরিষদের ২০১৭-২০১৮ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২৬ মে) বিকেলে ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত উন্মুক্ত বাজেট অধিবেশনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী এ বাজেট ঘোষণা করেন।

অনুষ্ঠানে ২০১৭-১৮ অর্থবছরে ১ কোটি ৩৫ লাখ ৭৩ হাজার ২৬৪ টাকা আয় ও ১ কোটি ৩৫ লাখ ৭১ হাজার ১৮৩ ব্যয়ের বাজেট ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, প্রথমবারের মতো জাতীয় বাজেটের ন্যায় কৃষি, সেচ, মৎস্য ও প্রাণিসম্পদ, ভৌত অবকাঠামো ও আর্থ সামাজিক অবকাঠামো নির্মাণ, ক্রীড়া ও সংস্কৃতি, মানসম্মত শিক্ষা, স্বাস্থ্য, পল্লী উন্নয়ন ও সমবায়, মহিলা, যুব, ও শিশু উন্নয়ন, বৃক্ষরোপণ ও রক্ষণাবেক্ষণ, বিভিন্ন প্রতিষ্ঠান/ক্লাবে আর্থিক অনুদান প্রদান, জাতীয় দিবস পালন, গ্রাম আদালত, গৃহায়ন কর্মসূচি, সুপেয় পানি সরবরাহসহ বিভিন্ন খাতে বরাদ্দ রাখা হয়েছে। যা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সহায়ক ভূমিকা রাখবে।

পরে ঘোষিত বাজেটের ওপর আলোচনায় অংশ নেন মৌতলা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান খলিলুর রহমান, স্থানীয় শিক্ষক কারিকর শরফুদ্দিন, রাশেদুল ইসলাম, বদরুজ্জামান, হুমায়ুন কবীর হান্টু প্রমুখ।

বাংলাদেম সময়: ১৯২৭ ঘণ্টা, মে ২৬, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।