ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বামীর বিরুদ্ধে স্ত্রী পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, মে ২৬, ২০১৭
স্বামীর বিরুদ্ধে স্ত্রী পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে দগ্ধ ফাতেমা বেগম

পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়ায় স্বামী সোবাহান গাজীর বিরুদ্ধে তিনমাসের অন্তঃস্বত্ত্বা স্ত্রী ফাতেমা বেগমকে (২০) পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২৫ মে) রাতে স্বামী শরীরে আগুন দিয়ে তাকে হত্যার চেষ্টা করেন।

মুমূর্ষু অবস্থায় এলাকাবাসী তাকে উদ্ধার করে প্রথমে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করান।

 

আগুনে ফাতেমার শরীর ৭০ শতাংশ দগ্ধ হওয়ায় শেবাচিম থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। তবে অর্থ সংকটের কারণে ঢাকায় নেওয়া হয়নি।

এদিকে দগ্ধ ফাতেমার স্বামী সোবাহান গাজীকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, তিনবছর আগে কলাপড়া নতুন বাজার এলাকার রিশাচালক হারুনের মেয়ে ফাতেমার কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নের নাচনপাড়া এলাকার ইউসুফের ছেলে দিনমজুর সোবাহানের সঙ্গে বিয়ে হয়। তাদের সংসারে রূপা নামে দুই বছরের একটি কন্যাশিশু রয়েছে।

দগ্ধ ফাতেমার দাদী হাসিনা বাংলানিজকে বলেন, ফাতেমা তিনমাসের অন্তঃস্বত্ত্বা। বিয়ের পর থেকে টাকাসহ বিভিন্ন কারণে ফাতেমাকে নির্যাতন করতো শ্বশুর বাড়ির লোকজন। এ কারণে ফাতেমার দুই বছরের শিশুকন্যা নানার বাড়িতেই থাকতো। গত বুধবার (২৪ মে) বিকেলে বাবার বাড়ি এসে মেয়েকে দেখে স্বামীর বাড়িতে ফিরে যায় ফাতেমা। বৃহষ্পতিবার (২৫ মে) সন্ধ্যার পরে জানা যায় ফাতেমা আগুনে পুড়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

তিনি আরো বলেন, ফাতেমা জানিয়েছে ওইদিন সন্ধ্যায় ম্যাচের ম্যাচ দিয়ে ফাতেমার পরনে ম্যাক্সিতে আগুন ধরিয়ে দিয়ে স্বামী সোবাহান পালিয়ে যান। এ সময় ফাতেমার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে আগুন নিভিয়ে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করে।

ফাতেমার আর্থিক অবস্থা খারাপ হওয়ায় স্থানীয় চেয়ারম্যান, কলাপাড়া থানা পুলিশ ও সাংবাদিকদের আর্থিক সহায়তায় বরিশাল শেবাচিম পর্যন্ত আনা হয়েছে। ডাক্তারের পরামর্শে ঢাকায় নেওয়ার প্রয়োজন হলেও অর্থের অভাবে তা সম্ভব হচ্ছে না বলেও জানান দাদী হাসিনা বেগম।

অপরদিকে এ ঘটনায় ফাতেমার মা তাছলিমা বেগম বাদী হয়ে মেয়ের স্বামী সোবাহান গাজী ও তার ভাই ইউসুফ গাজী এবং ফাতেরমার শাশুড়ি রাহিমার বিরুদ্ধে বৃহস্পতিবার রাতে কলাপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। রাতেই সোবাহানকে পুলিশ গ্রেফতার করে।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিএম শাহনেওয়াজ বাংলানিউজকে বলেন, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। দগ্ধ ফাতেমার স্বামী সোবাহানকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ২৬, ২০১৭
এমএস/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।