ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জনংসংখ্যাকে শক্তিতে রূপান্তরে প্রয়োজন কারিগরি শিক্ষা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, মে ২৬, ২০১৭
জনংসংখ্যাকে শক্তিতে রূপান্তরে প্রয়োজন কারিগরি শিক্ষা উদ্বোধন অনুষ্ঠানে আমির হোসেন আমু-ছবি-বাংলানিউজ

ঝালকাঠি: বিশ্বের উন্নত দেশগুলোতে শতকরা ৬০ থেকে ৭০ ভাগ লোক কারিগরি শিক্ষায় শিক্ষিত। বাংলাদেশে এর হার শতকরা ১০ ভাগ। এ কারণে আমরা উন্নয়নে পিছিয়ে আছি।

‘উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি’ এ স্লোগানে ঝালকাঠিতে তিন দিনব্যাপী শুরু হয়েছে ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা।  

শুক্রবার (২৬ মে) সকালে ঝালকাঠি সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ মাঠে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু মেলার উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের জনসংখ্যাকে অনেকেই অভিশাপ মনে করেন। কিন্তু এই জনংসংখ্যাকে শক্তিতে রূপান্তর করতে তাদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করতে হবে।

জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঝালকাঠি জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির।

প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলা এ মেলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহায়তায় এবং জেলা প্রশাসনের উদ্যোগে ২১টি প্রকল্প প্রদর্শন স্টল স্থান পেয়েছে।  

মেলায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও ক্ষুদে বিজ্ঞানীদের আবিষ্কার করা যন্ত্রের প্রদর্শন চলছে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মে ২৬, ২০১৭
এমএস/আরআর/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad