ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে সাম্প্রদায়িকীকরণের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, মে ২৬, ২০১৭
বরিশালে সাম্প্রদায়িকীকরণের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ সাম্প্রদায়িকীকরণের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি

বরিশাল: চারুশিল্প শিক্ষা বন্ধ করার চক্রান্ত ও পাঠ্যক্রম সাম্প্রদায়িকীকরণের বিরুদ্ধে বরিশালে প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে প্রতিবাদী চিত্রাংকন শিল্পীরা।

শুক্রবার (২৬ মে) সকাল সাড়ে ১০টার দিকে নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে চারুকলা বরিশালের আয়োজনে এ প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

এতে শিল্পী মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে সংগঠনের সভাপতি আলতাফ হোসেন বলেন, চারুকলা কেবল ছবি আঁকা শিক্ষা দেয়না, চারুকলা একটি শিশুর বিকশিত ও সুন্দরমনা হয়ে ওঠার নেপথ্যে ভূমিকা রাখে।

তাই পাঠ্যবই থেকে চারুশিল্প শিক্ষা বন্ধ করা মানে শিশুর বিকাশের সুন্দর পথ বন্ধ করে দেওয়া।

হেফাজতের দাবির কাছে সরকারের মাথানত করার অর্থ হচ্ছে আমরা ফের পিছিয়ে যেতে থাকবো উল্লেখ করে তিনি সরকারকে চারুশিল্প শিক্ষা বন্ধের কার্যক্রম বন্ধ না করার আহ্বান জানান।  

এ সময় চারুকলার সংগঠক আবদুস সোবাহান বাচ্চুর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য শুভঙ্কর চক্রবর্তী, বাংলাদেশ শিক্ষক সমিতি আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক ফরিদুল আলম জাহাঙ্গীর, চারুকলা বরিশালের সাংগঠক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র দাস, টুনু রানী কর্মকার ও শুভ্র সাহা প্রমুখ।

এছাড়াও প্রতিবাদ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন-  দৈনিক সমকালের উপ সম্পাদক অজয় দাশগুপ্ত।    

সমাবেশে বক্তরা বলেন, সুপ্রীম কোর্টের সামনে থেকে ভাস্কর্য সরিয়ে দেওয়া বাঙালির আবহমান সমন্বয় ধমীর্য় সংস্কৃতির বিরুদ্ধে। পাশাপাশি বক্তারা পাঠ্যক্রম থেকে শিল্প শিক্ষা বন্ধের চক্রান্তের প্রতিবাদ, ও পাঠ্যপুস্তক সাম্প্রদায়িকীকরনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, মে ২৬, ২০১৭
এমএস/এসআরএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।