ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাস্কর্য সরানোয় গণজাগরণ মঞ্চের বিক্ষোভ, আজ সমাবেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, মে ২৫, ২০১৭
ভাস্কর্য সরানোয় গণজাগরণ মঞ্চের বিক্ষোভ, আজ সমাবেশ গণ জাগরণ মঞ্চ ও ছাত্র ইউনিয়নসহ কয়েকটি সংগঠনের বিক্ষোভ

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ন্যায় বিচারের প্রতীক ভাস্কর্য সরানোর প্রতিবাদে গণ জাগরণ মঞ্চ ও ছাত্র ইউনিয়নসহ কয়েকটি সংগঠন আদালতের ফটকের বাইরে বিক্ষোভ করছে।

 

বৃহস্পতিবার রাত ৯টার দিকে ভাস্কর্যটি অপসারণের কাজ শুরু হলেও এখবর গণমাধ্যমের কাছে পৌঁছায় রাত ১২ টার পর। আর খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই সুপ্রিম কোর্টের মূল ফটকের বাইরে সমবেত হন গনজাগরণ মঞ্চ, ছাত্র ইউনিয়নসহ কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা।

ভাস্কর্য সরানোর প্রতিবাদে মধ্যরাতে বিক্ষোভ

এসময় তারা ‘ন্যায়বিচারের ভাস্কর্য অপসারণ চলবে না’, ‘রাজাকারের আস্তানা, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘মৌলবাদের আস্তানা, ভেঙে দাও জ্বালিয়ে দাও’, ‘বীর বাঙালির হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘মুক্তিযুদ্ধের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ ইত্যাদি স্লোগান দিতে শুরু করেন।

তারা সড়কে অবস্থান নেওয়ায় রাত আড়াইটা থেকে সুপ্রিম কোর্টের সামনের সড়ক, প্রেসক্লাব থেকে মৎস ভবনের সামনের সড়কের বামপাশে যান চলাচল বন্ধ রয়েছে।

এক পর্যায়ে বিক্ষোভকারীরা সুপ্রিম কোর্টের ফটকে গিয়ে ধাক্কাধাক্কি শুরু করলে কিছুক্ষণের মধ্যে পুলিশ সেখানে হাজির হয়।

গণ জাগরণ মঞ্চের কর্মী আরিফ নূর বলেন, যতক্ষণ পর্যন্ত মূর্তি পুন:স্থাপন করা না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে।

আরেক কর্মী জীবন আনন্দ জয়ন্ত বলেন, যে কোনো ধরণের ভাস্কর্য সরানোর বিরুদ্ধে রাজপথে আছি, থাকবো। স্বাধীন বাংলাদেশকে আফগানিস্তান পাকিস্তান হতে দেয়া যাবে না। আন্দোলন চলবে।

শুক্রবার সুপ্রিম কোর্টের সামনে সমাবেশ

ভাস্কর্য সরানোর প্রতিবাদে সুপ্রিম কোর্টের সামনে শুক্রবার প্রতিবাদ সমাবেশ করবে গণজাগরণ মঞ্চ ও ছাত্র ইউনিয়নসহ কয়েকটি সংগঠন।

গণজাগরণ মঞ্চের কর্মী জীবন আনন্দ জয়ন্ত বলেন, শুক্রবার বেলা ১১টার দিকে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে থেকে মিছিল নিয়ে সুপ্রিম কোর্টের সামনে হাজির হয়ে মিছিল ও সমাবেশ করা হবে।

বাংলাদেশ সময়: ...ঘণ্টা, মে ২৬, ২০১৭

জেএম

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।