ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসায় জাইকা প্রেসিডেন্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, মে ২৫, ২০১৭
প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসায় জাইকা প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাইকা প্রেসিডেন্ট ড. শিনিচির সাক্ষাৎ

ঢাকা: বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বের প্রশংসা করেছেন জাইকা প্রেসিডেন্ট ড. শিনিচি কিতাওকা।

বৃহস্পতিবার রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ প্রশংসা করেন তিনি। পরে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

সন্ত্রাস এবং জঙ্গিবাদ নির্মূলে সকল শ্রেণিপেশার মানুষকে ঐক্যবদ্ধ করে সন্ত্রাস ও জঙ্গিবাদ নামের এই সামাজিক ব্যাধি নির্মূলে সরকারের ভূমিকার প্রশংসা করেন জাইকা প্রেসিডেন্ট।

এ প্রসঙ্গে ড. শিনিচি কিতাওকা বলেন, জনগণের নজর উপেক্ষা করা সহজ নয় এবং আপনার এ পদক্ষেপটি যথার্থ হয়েছে। গেল বছর গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ সরকারের গৃহীত সন্ত্রাস ও জঙ্গিবিরোধী পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন ড.শিনিচি।

প্রসঙ্গত, হলি আর্টিজানে নৃশংস হামলায় বেশ কয়েকজন জাপানি নাগরিক নিহত হয়েছিলেন।

জঙ্গী দমনের পাশাপাশি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা করে জাইকা প্রেসিডেন্ট বলেন, আপনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন দেখে আমি অভিভূত। আপনি অনেক বাধা-বিপত্তি অতিক্রম করে আজকের এ অবস্থানে এসেছেন। আমরাও বাংলাদেশকে সহযোগিতা করতে পেরে খুবই আনন্দিত।

বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন এবং শিক্ষাখাতে আরও সহযোগিতাদানে আগ্রহ প্রকাশ করে তিনি বলেন, বাংলাদেশ এবং জাপানের মধ্যে সুসম্পর্ক বিদ্যমান। জাইকা কখনোই ঢাকার সঙ্গে সহযোগিতা বন্ধ করবে না।

বৈঠকে হলি আর্টিজানে নিহত জাপানি নাগরিকদের পরিবারগুলোর প্রতি সমবেদনা প্রকাশ করেন প্রধামমন্ত্রী শেখ হাসিনা।

সন্ত্রাস ও জঙ্গিবাদকে বৈশ্বিক সমস্যা হিসাবে উল্লেখ করে তিনি বলেন, সন্ত্রাসী সন্ত্রাসীই, তাদের কোনো সীমানা নেই। সন্ত্রাস ও জঙ্গী নির্মূলে বিভিন্ন শ্রেণি পেশার মানষকে সম্পৃক্ত করে জনসচেতনতা সৃষ্টিসহ সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

দেশে নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের সব প্রচেষ্টা অব্যাহত আছে বলে আশ্বস্ত করেন তিনি।

সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে ও জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, মে ২৫, ২০১৭/আপডেট
এমইউএম/জেএম

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।