ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিজেদের সবচেয়ে বড় ‘ভিকটিম’ দাবি করলেন রেইনট্রি’র এমডি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, মে ২৫, ২০১৭
নিজেদের সবচেয়ে বড় ‘ভিকটিম’ দাবি করলেন রেইনট্রি’র এমডি নিজেদের সবচেয়ে বড় ‘ভিকটিম’ দাবি করলেন রেইনট্রি’র এমডি/ছবি: দীপু মালাকার

ঢাকা: বনানীর রেইন ট্রি হোটেলে দুই তরুণী ধর্ষণের ঘটনায় নিজেদের সবচেয়ে বড় ভিকটিম বলে দাবি করেছেন হোটেলটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বি এ এইচ আদনান হারুন।

বৃহস্পতিবার (২৫ মে) জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদের পর সাংবাদিকদের কাছে তিনি এমন দাবি করেন।

আদনান হারুন বলেন, এ ঘটনাকে কেন্দ্র করে যা হচ্ছে, এর ফলে আজকে আমার প্রতিষ্ঠান ধ্বংসের মুখে।

আমার পরিবার, হোটেলের অন্যান্য কর্মচারীদের পরিবার আজ বিভিন্ন স্থানে হেয়, লাঞ্ছিত হচ্ছে। তাদের কি অপরাধ?

‘আমাদের চেয়ে বড় ভিকটিম আর কে। আমাদের মানবাধিকারের কি হবে?’ বলেন তিনি।
 
মানবাধিকার কমিশনের জিজ্ঞাসাবাদের বিষয়ে তিনি বলেন, তারা জানতে চেয়েছে, সেদিন রাতে কোনো হিউম্যান রাইটস ভায়োলেশন (মানবাধিকার লঙ্ঘন) হয়েছে কি না। আমরা তাদের প্রশ্নের উত্তর দিয়েছি। যদি এঘটনায় কেউ মানবাধিকার লঙ্ঘন করে থাকে তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই, কড়া বিচার চাই- বলেন আদনান হারুন।
 
সেই রাতের পর হোটেল থেকে একটি টাওয়াল হারিয়ে গেছে, কয়েকজন কর্মীও হোটেলের চাকরি ছেড়ে চলে গেছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অনেকে ভয়ে ও সামাজিক কারণে চাকরি ছেড়ে চলে গেছে। কতজন গেছে এটা বলতে পারছি না।

আর টাওয়ালের বিষয়টা হোটেলের অপারেশনের দায়িত্বে থাকা কর্মকর্তারা স্পষ্ট বলতে পারবে, এটি আমার জানার কথা না।

এর আগে বিকেল সোয়া চারটার দিকে বনানীর দ্য রেইনট্রি হোটেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বি এ এইচ আদনান হারুন এবং রেইন ট্রি’র মহাব্যবস্থাপক (জিএম) ফ্রাঙ্ক ফরগেজসহ মোট সাতজন কারওয়ান বাজারস্থ কমিশনের কার্যালয়ে উপস্থিত হন।

গত ২৩ মে ধর্ষণের ঘটনা তদন্তে আরো বিস্তারিত জানতে দ্য রেইনট্রি হোটেলের ব্যবস্থাপনা পরিচালক আদনান হারুন, জেনারেল ম্যানেজার ফ্রাংক ফরগেজ, গুলশান জোনের ডিসি মোশতাক আহমেদ ও বনানী থানার ওসি ফরমান আলীকে তলব করে মানবাধিকার কমিশনের গঠিত তদন্ত কমিটি।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, মে ২৫, ২০১৭
পিএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।