ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শুক্রবার থেকে ফুটপাতে বসার ঘোষণা হকারদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মে ২৫, ২০১৭
শুক্রবার থেকে ফুটপাতে বসার ঘোষণা হকারদের প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীতে আবার ফুটপাতে বসার ঘোষণা দিয়েছে হকাররা। 

শুক্রবার (২৬ মে) থেকে তারা ফের ফুটপাতে ব্যবসা শুরু করতে চাচ্ছেন। পুরো রমজানে ফুটপাতে ব্যবসা পরিচালনা ও সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় এনে পুনর্বাসনের জন্য নীতিমালা প্রণয়নেরও দাবি করেন তারা।


 
বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়। এরপর মিছিল শেষে স্মারকলিপি দিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদের প্রতিনিধিরা।

সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, প্রেসিডিয়াম সদস্য মনজুরুল আহসান খান, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সদস্য এবং বরিশাল-৩ আসনের সংসদ সদস্য টিপু সুলতান প্রমুখ।

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম যানজটের কারণ হকাররা নন, মন্ত্রী-সংসদ সদস্যরা উল্লেখ করে তার বক্তব্যে বলেন, ‘‘মন্ত্রী-সংসদ সদস্যরা সড়কের উল্টোপথে গিয়ে যানজট তৈরি করেন। এছাড়া সড়কে ট্রাফিক আইন মানা হয় না’’।

সমাবেশ শেষে মিছিল নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে রওনা দেয় হকাররা। তবে কদম ফোয়ারার সামনে যাওয়ার পর পুলিশ তাদের মিছিল আটকে দেয়। পরে আন্দোলনকারীদের মধ্য থেকে নয়জনের একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দিতে যান।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মে ২৪, ২০১৭
এসএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।