ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সূত্রাপুরের অপহৃত গৃহবধূ ১০৫ দিন পর আশুলিয়ায় উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, মে ২৪, ২০১৭
সূত্রাপুরের অপহৃত গৃহবধূ ১০৫ দিন পর আশুলিয়ায় উদ্ধার

ঢাকা: সুত্রাপুর অপহৃত হওয়ার ১০৫ দিন পর গৃহবধূ চম্পা আক্তারকে আশুলিয়া থানা এলাকা থেকে উদ্ধার করা হয়েছে (৩২)।

২৩ মে (মঙ্গলবার) পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর একটি বিশেষ টিম আশুলিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে।

গোপন তথ্যের ভিত্তিতে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন পিবিআই ঢাকা মেট্রোর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সালাউদ্দিন তালুকদার।

এর আগে গত ৫ ফেব্রুয়ারি (রোববার) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকার সূত্রাপুরের একটি বাসা থেকে ওই গৃহবধূকে তার স্বামীর ব্যবসায়িক অংশীদাররা অপহরণ করেন।
সোমবার পিবিআই ঢাকা মেট্রোর অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ সালাউদ্দিন তালুকদার স্বাক্ষরিত এক প্রেস বার্তার মাধ্যমে এসব তথ্য জানা যায়।

প্রেস বার্তায় বলা হয়, গৃহবধূ চম্পা আক্তারের (৩২) স্বামী মো. মোস্তফা বুলবুল এর সঙ্গে তার ব্যবসায়িক অংশীদাররা বিভিন্ন সময়ে তাদের বাসায় আসতেন। একপর্যায়ে তারা চম্পা আক্তারের প্রতি আসক্ত হয়ে পরিকল্পিতভাবে তাকে অপহরণ করেন।

ঘটনার পর ৭ ফেব্রয়ারি সূত্রাপুর থানায় একটি সাধারণ ডায়েরি (নং-২৬৮ তারিখ-০৭/০২/২০১৭ খ্রিঃ) দায়ের করেন চম্পা আক্তারের পরিবার। পরে চম্পার স্বামী মো. মোস্তফা বুলবুল বাদী হয়ে মো. দিদার সোহান, দুলাল ও মো. রানাগংকে আসামি করে আদালতে একটি অপহরণ মামলা (মামলার নং-২৬১/১৭ ধারা-৩৬৫/১০৯ পেনাল কোড) দায়ের করেন।

এরপর থেকে চম্পাকে উদ্ধার ও ঘটনার মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে ঢাকা মহানগরসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন পুলিশ। পুলিশের এ তৎপরতা দেখে আসামিরা চম্পা আক্তারকে আশুলিয়া বাসস্ট্যান্ড সংলগ্ন রাস্তায় মাইক্রোবাস থেকে নামিয়ে রেখে চলে যায় বলেও প্রেস বার্তায় উল্লেখ করা হয়।

উদ্ধারের পর চম্পা আক্তার পুলিশের কাছে জানান, তাকে দীর্ঘদিন ধরে অজ্ঞাতস্থানে বাসা বাড়িতে আটকে রেখে তার উপর পাশবিক নির্যাতন করা হয়।

পরে আদালতের নির্দেশে মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠানো হয়। এছাড়া আদালত চম্পা আক্তারকে সরকারি নিরাপদ আশ্রয় কেন্দ্রে পাঠায় বলেও জানা গেছে।

বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘণ্টা, মে ২৪, ২০১৭
জুয়েল/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad