ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেন্ট্রালের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, মে ২৪, ২০১৭
সেন্ট্রালের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত

ঢাকা: রাজধানীর সেন্ট্রাল হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মারা যাওয়ার ঘটনায় দায়েরকৃত মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে ঢাবি কর্তৃপক্ষ। 

বুধবার (২৪ মে) বিকেলে রাজধানীর সেন্ট্রাল হসপিটালে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান ঢাবির প্রক্টর অধ্যাপক এমএ আজাদ। যৌথভাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে সেন্ট্রাল হসপিটাল ও ঢাবি কর্তৃপক্ষ।

এতে ঢাবির প্রক্টর অধ্যাপক এমএ আজাদ বলেন, আমাদের প্রাণিবিদ্যা বিভাগের ছাত্রী আফিয়া জাহিনের মৃত্যুর ঘটনা নিয়ে হসপিটাল কর্তৃপক্ষের সঙ্গে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল। তা এখন হসপিটাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে অবসান হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে আমরা তাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা তুলে নেওয়া সিদ্ধান্ত নিয়েছি।
 
সংবাদ সম্মেলনে তিনি বলেন, এখন আমরা যা কিছুই করি না কেন আমাদের ছাত্রীকে তো ফিরে পাবো না। তাই আমরা বিষয়টিকে শান্তিপূর্ণভাবে সমাধানের লক্ষ্যে কাজ করছি। হসপিটাল কর্তৃপক্ষও আমাদের কথা দিয়েছেন এ বিষয়ে তারা তদন্ত করবেন। যদি কোনো চিকিৎসকের গাফিলতির কারণে আমাদের শিক্ষার্থীর মৃত্যু হয়ে থাকে তাহলে তারা ব্যবস্থা গ্রহণের কথা বলেছেন। এছাড়া দেশের মানুষের যেন চিকিৎসক ও চিকিৎসা ব্যবস্থার ওপর নেতিবাচক ধারণা না জন্মায় সেজন্যেও আমরা আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানে একমত হয়েছি।

সেন্ট্রাল হসপিটাল কর্তৃপক্ষ নিহত শিক্ষার্থীর পরিবারকে মানবিক সহায়তা দেবে জানিয়ে তিনি বলেন, ওই ছাত্রীর পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তাছাড়া হসপিটাল কর্তৃপক্ষও নিহত শিক্ষার্থীর পরিবারকে মানবিক সহায়তা দেবে বলে আমাদের জানিয়েছে।

হসপিটালে ভাংচুরের ঘটনায় ঢাবি শিক্ষার্থীরা হসপিটাল কর্তৃপক্ষের কাছে দুঃখ প্রকাশ করেছে বলেও তিনি জানান।

সংবাদ সম্মেলনে সেন্ট্রাল হাসপাতালের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. মতিউর রহমান বলেন, ঢাবির শিক্ষার্থী আফিয়া জাহিন মারাত্মক শারীরিক সমস্যা নিয়ে আমাদের হাসপাতালে ভর্তি হয়েছিলো। আমরা খুব কম সময় পেয়েছিলাম। তার অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টি আমরা সমাধানে এসেছি। তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন বৃহস্পতিবার (২৫ মে) আমাদের কাছে আসবে। এতে যদি কোনো চিকিৎসক দোষী হয়ে থাকেন তাহলে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাবির প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান ডা. মো. আনোয়ারুল ইসলাম ও সেন্ট্রাল হসপিটালের পরিচালক এমএ কাশেম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মে ২৪, ২০১৭
এমএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।