ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেদরগঞ্জে কোটি টাকার গলদা রেণু জব্দ, ৯ জনের জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, মে ২৪, ২০১৭
ভেদরগঞ্জে কোটি টাকার গলদা রেণু জব্দ, ৯ জনের জরিমানা ভেদরগঞ্জে কোটি টাকার গলদা রেণু জব্দ, ৯ জনের জরিমানা

শরীয়তপুর: শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় প্রায় এক কোটি টাকার গলদা রেণুসহ আটক নয়জনকে পাঁচ হাজার টাকা করে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৪ মে) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল আহমেদ এ জরিমানা করেন।

এর আগে সকাল ৯টার দিকে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের ভেদরগঞ্জ উপজেলা মৎস্য অফিসের সামনে থেকে রেণুসহ তাদের আটক করে উপজেলা মৎস্য অফিস।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- সাইদুর রহমান (৪৫), আল মামুন শেখ (২৭), হেলাল (২৪), রুহুল কাদের (৩৭), আবুল কাশেম (৩০), নুরুল হোসেন (৪০), শাহ আলম (২৫), মো. তাহের (২২) ও রিপন (২৮)। এদের বাড়ি চট্টগ্রাম, মাদারীপুর ও খুলনা জেলায়।  

ভেদরগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা সোহেল জিল্লুর রহমান রিগান বাংলানিউজকে জানান,  গোপন সংবাদের ভিত্তিতে সকালে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সাউদান পরিবহনের নম্বর বিহীন একটি বাসে অভিযান চালানো হয়। এসময় ৮০ ব্যারেল গলদা রেণুসহ নয়জনকে আটক করা হয়। যার বাজার ম‍ূল্য প্রায় এক কোটি টাকা। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা বাসটি বাগেরহাট যাচ্ছিল।

পরে দুপুরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এসময় তারা দোষ স্বীকার করায় বিচারক নয়জনের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে ৪৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাস করে কারাদণ্ডাদেশ দেন। এসময় প্রত্যেকে জরিমানার টাকা পরিশোধ করে ছাড়া পান। জব্দকৃত গলদা রেণু ভেদরগঞ্জ নদীতে অবমুক্ত করা হয়েছে। বাসটির বৈধ কাগজপত্র দেখাতে না পারায় থানায় নিয়ে যাওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ২৪, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।