ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে ঘরমুখো মানুষের জন্য ৯শ’ বাস নামাবে বিআরটিসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, মে ২৪, ২০১৭
ঈদে ঘরমুখো মানুষের জন্য ৯শ’ বাস নামাবে বিআরটিসি বেতন-ভাতা ও গ্রাচ্যুইটির চেক বিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের

ঢাকা: বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) ঈদে ঘরমুখো মানুষের জন্য ৯শ’ বাস নামাবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৪ মে) দুপুরে বিআরটিসির মতিঝিল বাস ডিপোতে শ্রমিক কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা ও গ্রাচ্যুইটির চেক বিতরণ অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ঈদে ঘরমুখো মানুষের জন্য ৯শ’ স্পেশাল সার্ভিস বাস নামাবে বিআরটিসি।

এরমধ্যে ৪৬৬টি বাস জেলা-উপজেলা পর্যায় পর্যন্ত যাবে এবং ঢাকার বিভিন্ন টার্মিনালে ৫০টি বাস স্ট্যান্ডবাই থাকবে।

তিনি আরও বলেন, ঈদের সাতদিন আগ থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ঈদ পরবর্তী তিনদিন পর্যন্ত স্পেশাল সার্ভিস চলবে। ঈদের সময় সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি ভাড়া আদায় করতে দেওয়া হবে না।

ঘরমুখো যাত্রীদের নিরাপত্তা ও যানজট নিয়ন্ত্রণে রাখতে সড়কে ট্রাফিক পুলিশের পাশাপাশি অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও নিয়োযিত থাকবে বলে জানান ওবায়দুল কাদের।

বিআরটিসির নতুন নিয়োগ পাওয়া ডিরেক্টর অপারেশনকে যথাযথ দায়িত্ব পালনের নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, ঠিক মতো দায়িত্ব পালনের দৃষ্টান্ত কম। সাংবাদিকদের নিয়ে স্পট করি, গলদ পেলে... আপনিও জবাবদিহিতার বাইরে নন।

ডিপো ম্যানেজারদের সর্তক করে মন্ত্রী বলেন, ডিপো ম্যানেজারদের কত টাকা দরকার। কেউ কেউ সীমালঙ্ঘন করছেন। পার্টি সেক্রেটারি হয়েছি বলে এদিকে নজর কমে গেছে তা নয়। প্রতিটি বিষয় নজরে আছে।

বিআরটিসিকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে শেখ হাসিনার বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে ওবায়দুল কাদের বিআরটিসির শ্রমিক-কর্মচারী-কর্মকর্তাদের উদ্দেশে বলেন, বিআরটিসিকে সুনামের ধারায় ফিরিয়ে আনুন। দ‍ুর্নীতি বন্ধ করতে হবে। জনগণ যেসব অভিযোগ করে সেবসব অভিযোগ অমূলক নয়।

বিআরটিসির সেবার মান উন্নত করা ও গাড়িকে সুন্দর রাখার তাগিদ দিয়ে মন্ত্রী বলেন, ছাল-বাকল নেই, সিট ভালো না, এসি নষ্ট, গাড়িতে মশার আবাস, ধুল‍াবালি পূর্ণ বিআরটিসির গাড়ি রাস্তায় দেখতে চাই না।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, মে ২৪, ২০১৭/আপডেট: ১৩৫৯ ঘণ্টা
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।