ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জের ৪ বাড়িতে অভিযান শেষ, অস্ত্র উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৬ ঘণ্টা, মে ২৪, ২০১৭
চাঁপাইনবাবগঞ্জের ৪ বাড়িতে অভিযান শেষ, অস্ত্র উদ্ধার চাঁপাইনবাবগঞ্জে অভিযান: ছবি এ কে এস রোকন

চাঁপাইনবাবগঞ্জ: জঙ্গি আস্তানা সন্দেহে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও নাচোল উপজেলার চার বাড়িতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ এর চালানো অভিযান শেষ হয়েছে। 

বুধবার (২৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে অভিযান শেষ ঘোষণা করেন র‌্যাব-৫ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুল আলম।

তিনি জানান, এ অ‌ভিযা‌নে তিনটি বি‌দেশি পিস্তল, দুই ম্যাগ‌জিন, আট রাউন্ড গু‌লি একটি শ্যুটারগান ও এর এক রাউন্ড গু‌লি, এক‌টি খেলনা পিস্তল এবং তিন কে‌জি গান পাউডারসহ শুকুদ্দী, সাইফুল ও জাহাঙ্গীর নামে তিনজনকে অাটক করা হয়েছে।



এর আগে ভোর ৪টা থেকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের চানপাড়া ও চকপুস্তম এলাকার দুই বাড়িতে অভিযান চালায় র‌্যাব। পরে পাশের শিমুলতলা এলাকার আরো দুই বাড়িতে অভিযান চালানো হয়।

র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার নূরে আলম বাংলানিউজকে জানান, র‌্যাব-৫ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুল আলমের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরো জানান, বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে তিন জঙ্গিকে আটক করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে পিস্তল ও গান পাউডার উদ্ধার করা হয়।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে প্রথমে নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের চানপুর এলাকার আব্দুর মজিদ তানুর বাড়িতে অভিযান চালিয়ে তানুকে আটক করে র‌্যাব। সকাল সাড়ে ৯টার দিকে এ বাড়িতে অভিযান শেষ করে র‌্যাব। পরে অবশ্য তানুকে আটক করার ব্যাপারে কোনো তথ্য দেয়নি র‌্যাব। এরপর র‌্যাব সদস্যরা গোমস্তাপুর উপজেলার চকপুস্তম গ্রামের এজাবুল হক, শিমুলতলা গ্রামের আবদুস শুকুর এবং ফোরশেদপুর গ্রামের আফজালের বাড়িতে অভিযান শুরু করে। সকাল সাড়ে ১০টা থেকে সোয়া ১১টার মধ্যে এসব স্পটে অভিযান শেষ হয়।

তিনি বলেন, একটি আমবাগানে জঙ্গিরা বৈঠক করবে-এমন খবরের ভিত্তিতে অভিযান শুরু করে র‌্যাব। তবে সেখানে কাউকে পাওয়া যায়নি। এরপর চারটি পয়েন্টে তল্লাশি চৌকি বসানো হয়। ভোরের দিকে রুহুলপুর থেকে শুকুদ্দি, সাইফুল ও জাহাঙ্গীরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। তাদের বাড়ি গোমস্তাপুরে।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, মে ২৪, ২০১৭
এসএস/এসআই

**
নাচোল-গোমস্তাপুরের ২ বাড়িতে অভিযান শেষ, ২ বাড়িতে চলছে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।