ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে দেড় কেজি স্বর্ণসহ যাত্রী আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৮ ঘণ্টা, মে ২৪, ২০১৭
শাহজালালে দেড় কেজি স্বর্ণসহ যাত্রী আটক ১৩ পিস স্বর্ণের বার

ঢাকা: ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেড় কেজি স্বর্ণসহ আমিনুল হক (৪৫) নামের এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম।

বুধবার (২৪মে ) সকালে বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার আহসানুল কবীর।

তিনি জানান, আমিনুল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টায় মালয়েশিয়া থেকে মালিন্দো এয়ারলাইন্সের ফ্লাইট ওডি ১৬৬ এ শাহজালালে অবতরণ করেন।

এরপর রাত প্রায় ১২টার দিকে গ্রিন চ্যানেল অতিক্রমকালে কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম তার কাছে কিছু আছে কিনা জানতে চাইলে তিনি অস্বীকার করেন।

এরপর তার দেহ তল্লাশি করেও কোনো স্বর্ণ পাওয়া না গেলে অধিকতর নিশ্চিত হওয়ার জন্য আর্চওয়েতে তাকে পরীক্ষা করা হয়। আর্চওয়েতে পরীক্ষা করার সময় তার সঙ্গে ধাতব বস্তু বহনের বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

তিনি আরও বলেন, পরবর্তীতে দেখা যায় তিনি আসলে পরচুলা পরিহিত এবং তাতে তিনি অভিনব কায়দায় লুকিয়ে স্বর্ণ পাচার করছিলেন। আর ওই পরচুলায় লুক্কায়িত অবস্থায় পাওয়া যায় ১৩ পিস স্বর্ণের বার। যার ওজন দেড় কেজি। বাজার মূল্য ৬৫ লাখ টাকা। আমিনুলের গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের শ্রীনগর। পেশায় তিনি একজন আদম ব্যবসায়ী।

কাস্টমস আইনে আসামির বিরুদ্ধে মামলা দায়ের করে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান আহসানুল কবীর।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, মে ২৪, ২০১৭
এসজে/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ