ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পবিত্র ওমরাহ সম্পন্ন প্রধানমন্ত্রীর, মঙ্গলবার ফিরছেন

বিশেষ সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, মে ২৩, ২০১৭
পবিত্র ওমরাহ সম্পন্ন প্রধানমন্ত্রীর, মঙ্গলবার ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মক্কা থেকে: পবিত্র কাবা শরিফ তাওয়াফ ও সাফা-মারওয়া সাতবার প্রদক্ষিণসহ অন্যন্য ধর্মীয় আচার পালনের মধ্য দিয়ে পবিত্র ওমরাহ সম্পন্ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

স্থানীয় সময় সোমবার (২২ মে) রাতে মক্কা পৌঁছান প্রধানমন্ত্রী। এখানে মক্কা গেস্ট প্যালেসে অবস্থান করছেন তিনি।

 

মক্কায় পৌঁছানোর কিছু সময় পরে রাত সোয়া দশটার দিকে ওমরাহর উদ্দেশ্যে পবিত্র কাবা-শরিফ চত্বরে যান। পরে দুই ঘণ্টার কিছু বেশি সময় ধরে অত্যন্ত ভাবগাম্ভীর্য এবং দোয়াদরুদ পাঠের মধ্য দিয়ে সম্পন্ন হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের ওমরাহ।  

পবিত্র কাবা তওয়াফ ও হজরে আসওয়াতে হাত রেখে দোয়া করার পর কাবামুখী হয়ে দুই রাকাত নামাজ আদায় করেন শেখ হাসিনা ও অন্যরা। পরে সাফা মারওয়ার মধ্যে সায়ী করেন তারা। শেষে মোনাজাতের মধ্য দিয়ে ওমরাহ শেষ হয়। প্রধানমন্ত্রীকে এবং তার সফর সঙ্গীদের ওমরাহ পালনে সহায়তা করেন মসজিদুল হারামের একজন খাদেম।  

এর আগে, সোমবার দুপুরে রিয়াদ থেকে পবিত্র মদিনায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে মসজিদে নববীতে জোহরের নামাজ আদায়ের পর মহানবী হজরত মুহাম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করেন। পরে আসরের নামাজ মসজিদে নববীতে আদায় করে সৌদিয়া এয়ার লাইন্সের একটি উড়োজাহাজযোগে প্রথমে জেদ্দা পৌঁছান। সেখান থেকে মোটর শোভাযাত্রা সহকারে মক্কায় আসেন শেখ হাসিনা ও তার সফর সঙ্গীরা।  

মঙ্গলবার (২৩ মে) স্থানীয় সময় বিকেল ৩টায় ঢাকার উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ সময় মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে তাকে নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্টে পৌঁছার কথা রয়েছে বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি ফ্লাইট।

বাংলাদেশ সময়: ০৬১৪ ঘণ্টা, মে ২৩, ২০১৭
এমএমকে/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad