ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারড়ায় ৩ মাসের জন্য ইউপি নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, মে ২২, ২০১৭
ভারড়ায় ৩ মাসের জন্য ইউপি নির্বাচন স্থগিত

টাঙ্গাইল: উচ্চ আদালতের নির্দেশে নির্ধারিত সময়ের একদিন আগে স্থগিত হলো টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভারড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন।

সোমবার (২২ মে) উপজেলা নির্বাহী অফিসার তৌহীদ ইলাহী ও নির্বাচন অফিসার মো.আব্দুল বাতেন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

আব্দুল বাতেন জানান, হাইকোর্টের রিট পিটিশনের আদেশ ও ভারড়া ইউনিয়ন পরিষদ ইউপির দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মো. আনোয়ার হোসেন গণবিজ্ঞপ্তির মাধ্যমে ভারড়া ইউনিয়নের ২৩ মে এর নির্বাচন স্থগিত করেন।

সূত্র জানায়, ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. আব্দুল কুদ্দুস মিয়া ওই ইউপির ভাঙন কবলিত ৮ ও ৯ নং ওয়ার্ডের সীমানা পুনর্নির্ধারণ এবং ২৩ মে অনুষ্ঠিতব্য নির্বাচন স্থগিত চেয়ে উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করেন।

দায়ের করা রিট পিটিশনের শুনানি শেষে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন ব্রেঞ্চ ভারড়া ইউপি নির্বাচন তিন মাসের জন্য স্থগিত ঘোষণার আদেশ দেন।  

উচ্চ আদালতের আদেশের কপি এবং নির্বাচন কমিশন সচিবালয় (নিকস) নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়-২ এর সিনিয়র সহকারী সচিব মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত স্থগিতাদেশ পেয়ে সোমবার (২২ মে) দুপুরে ইউনিয়নটির নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।  

বাংলাদেশ সময়: ০১২৬ ঘণ্টা, মে ২৩, ২০১৭
এমএফআই/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।