ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ-শ্রীলংকা সম্পর্ক আরও সুদৃঢ় হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, মে ২২, ২০১৭
বাংলাদেশ-শ্রীলংকা সম্পর্ক আরও সুদৃঢ় হবে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন শ্রীলংকার সাবেক প্রেসিডেন্ট চন্দ্রিকা বন্দরনায়েকে কুমারাতুঙ্গা

ঢাকা: বাংলাদেশের সঙ্গে শ্রীলংকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরও সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন শ্রীলংকার সাবেক প্রেসিডেন্ট চন্দ্রিকা বন্দরনায়েকে কুমারাতুঙ্গা।

সোমবার (২২ মে) বিকেলে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন, নারী শিক্ষা, সংস্কৃতি, সংসদীয় প্রক্রিয়া, জেন্ডার সমতা, দুই দেশের আর্থ সামাজিক অবস্থা নিয়েও আলোচনা হয়।

স্পিকার বলেন, বাংলাদেশ শান্তি সম্প্রীতির দেশ। এদেশের জনগণের সিংহভাগ ইসলাম ধর্মাবলম্বী হলেও সব ধর্মের মানুষের মধ্যে রয়েছে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক। সব ভেদাভেদ ভুলে সবাই মিলে মিশে শান্তিপূর্ণভাবে এদেশে বসবাস করে আসছে।

বন্দরনায়েকে কুমারাতুঙ্গা তার প্রেসিডেন্টের দায়িত্বে থাকাকালীন সময়ের স্মৃতিচারণ করেন এবং সে সময়ে গৃহীত বিভিন্ন উন্নয়ন কর্মসূচি বিষয়ে আলোচনা করেন। তিনি আশা প্রকাশ করে বলেন, ভবিষ্যতে শ্রীলংকার সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মে ২২, ২০১৭
এসএম/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।