ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে হত্যা মামলায় ৭ জনের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, মে ২২, ২০১৭
নরসিংদীতে হত্যা মামলায় ৭ জনের ফাঁসি

নরসিংদী: নরসিংদীতে সামসুল হক নামে এক কৃষককে হত্যার দায়ে সাতজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া নিহতের ছেলে জহিরুল ইসলামকে কুপিয়ে জখম করার অপরাধে পাঁচ জনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

সোমবার (২২ মে) দুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন এ দণ্ডাদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- পলাশ উপজেলার গালিমপুর এলাকার আব্দুল গাফফার, মো. তোতা মিয়া, মো. আলেক মিয়া, শরীফ মিয়া, আরিফ মিয়া, মোছা. রুপবান ও মারফত আলী।

আসামিরা সবাই পলাতক রয়েছেন।

পাঁচ বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- আব্দুল গাফফার, শরীফ মিয়া, আরিফ, ফারুক মিয়া ও বাছির মিয়া।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এমএএন অলিউল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ৩০ আগস্ট রাতে দণ্ডপ্রাপ্তরা জমি সক্রান্ত বিরোধের জের ধরে সামসুল হকের ছেলে জহিরুল ইসলামকে মারধর করে। পরে কৃষক সামসুল হক সেখানে গেলে তাকে ও তার ছেলেকে কুপিয়ে জখম করা হয়। এর কিছুক্ষণ পর সামসুল ঘটনাস্থলেই মারা যান।

এ ঘটনায় নিহতের স্ত্রী নুরজান বেগম বাদী হয়ে পলাশ থানায় ২২ জনকে আসামি করে একটি হত্যা ও জখমের মামলা দায়ের করেন। এ মামলায় নির্দোষ প্রমাণিত হওয়ায় আদালত ১৩ আসামিকে মুক্তি দেন।

বাকি সাত আসামিকে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড ও পাঁচ জনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বাংরাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মে ২২, ২০১৭
এনটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।