ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহানবীর রওজা জিয়ারতে মদিনা পৌঁছেছেন প্রধানমন্ত্রী

মাহমুদ মেনন, হেড অব নিউজ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, মে ২২, ২০১৭
মহানবীর রওজা জিয়ারতে মদিনা পৌঁছেছেন প্রধানমন্ত্রী মদিনায় মহানবী হযরত মুহাম্মদ (স.) এর রওজা জিয়ারত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মদিনা নগরী থেকে: সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানবী হযরত মুহাম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করতে মদিনায় পৌঁছেছেন।

সোমবার (২২ মে) স্থানীয় সময় সকালে রিয়াদের বাদশাহ সালমান এয়ারবেজ থেকে বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটযোগে রওয়ানা হয়ে বেলা ১১টা ২৫ মিনিটে (ঢাকা সময় ২টা ২৫ মিনিটে) মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আব্দুল আজিজ বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান মদিনা প্রদেশের গভর্নর প্রিন্স ফয়সাল বিন সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ।

আরও পড়ুন
** দুপুরে মহানবীর রওজা জিয়ারত,সন্ধ্যায় ওমরাহ শেখ হাসিনার
** হাসিনার নিমন্ত্রণে ট্রাম্প বললেন 'আসবো'
** বিশ্ব নেতৃত্বের সামনে শান্তির ৪ প্রস্তাব শেখ হাসিনার
** বাদশা সালমানের সঙ্গে কুশল বিনিময় শেখ হাসিনার
** রিয়াদে প্রধানমন্ত্রী, বিকেলে বিশ্বনেতৃত্বের সম্মেলন
** এআইএ সম্মেলনে যোগ দিতে রিয়াদের পথে প্রধানমন্ত্রী

** নানা কারণে বিশেষ গুরুত্বের সৌদি সফর​
** এআইএ সম্মেলনে যোগ দিতে রাতে রিয়াদ যাচ্ছেন প্রধানমন্ত্রী


বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী তার সফরসঙ্গীরা উঠছেন মসজিদে নববীর কাছে ইন্টারকন্টিনেন্টাল মদিনা-দার আল ইমাম হোটেলে। পরে হোটেল থেকে বের হয়ে শেখ হাসিনা সফরসঙ্গীদের নিয়ে হযরত মুহাম্মদ (স.) এর পবিত্র রওজা মোবারক জিয়ারত করবেন।  

মহানবীর রওজা জিয়ারতের পর স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় (বাংলাদেশ সময় রাত ৯টা) একই ভিভিআইপি ফ্লাইটে মদিনা থেকে জেদ্দার উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। জেদ্দা পৌঁছে স্থানীয় সময় সন্ধ্যা ৭টার (বাংলাদেশ সময় রাত ১০টা) দিকে পবিত্র নগরী মক্কার উদ্দেশে রওয়ানা হবেন শেখ হাসিনা।

সেখানে সৌদি বাদশাহর অতিথি হিসেবে মক্কার রাজকীয় প্যালেসে রাত্রীযাপন করবেন শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। এ নগরীতে সবাইকে নিয়ে পবিত্র ওমরাহ পালন করবেন প্রধানমন্ত্রী।  

২৩ মে (মঙ্গলবার) স্থানীয় সময় বেলা ৩টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের দেশে ফেরার কথা রয়েছে। জেদ্দার বাদশাহ আব্দুল আজিজ বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই ভিভিআইপি ফ্লাইটে দেশের উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ সময় মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে তার ঢাকা পৌঁছানোর কথা রয়েছে।  

রিয়াদে রোববার (২১ মে) অনুষ্ঠিত আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দিতে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে চারদিনের সফরে গত শনিবার (২০ মে) সন্ধ্যায় সৌদি আরব যান প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, মে ২২, ২০১৭
এমএমকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।