ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, মে ২২, ২০১৭
চাঁদপুরে হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

চাঁদপুর: চাঁদপুরের চিতোষী এলাকায় চলন্ত ট্রেনে শ্বাসরোধ করে মনির হোসেন (২৫) নামে এক যুবককে হত্যার অপরাধে সাধন হোসেন কাজীকে (২৮) মৃত্যুদণ্ডাদেশ এবং পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

সোমবার (২২ মে) দুপুর ১টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ মো. সালেহ উদ্দিন আহমদ এ দণ্ডাদেশ দেন। সাধন হোসেন হাজীগঞ্জ উপজেলার কাঠালী (দিঘীরপাড়) বেপারী বাড়ীর মৃত বেনু কাজীর ছেলে।

নিহত মনির হোসেন পাশ্ববর্তী শাহরাস্তি উপজেলার চিতোষী গ্রামের বেপারী বাড়ীর মৃত নুর মিয়া বেপারীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, মনির ও সাধন পূর্ব পরিচিত। কোনো কারণে তাদের মধ্যে বিরোধ হলে ২০১৩ সালের ৬ ফেব্রুয়ারি সকাল ১১টায় চিতোষী থেকে ট্রেনে চাঁদপুর যাওয়ার সময় সাধন মনিরকে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় মনিরকে অজ্ঞাতপরিচয় দেখানো হলেও পরবর্তীতে তার ভাই ছবি দেখে সনাক্ত করেন। পরে ওই বছর ২৬ মে নিহতের ভাই আমির হোসেন বাদী হয়ে চাঁদপুর রেলওয়ে থানায় সাধনকে আসামি করে মামলা দায়ের করেন।

সরকার পক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট আমান উল্যাহ বাংলানিউজকে বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর জিআরপি থানার উপ পরিদর্শক (এসআই) মো. নাজমুস সাকিব ২০১৪ সালের ১৯ জানুয়ারি আদালতে মামলার প্রতিবেদন দাখিল করেন। আদালত দীর্ঘ পাঁচ বছর ১১জন স্বাক্ষীর মধ্যে নয় জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে সাধনকে দোষী সাবস্ত্য করে মৃত্যুদণ্ডাদেশ এবং পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

আসামি পক্ষের সহকারী আইনজীবী ছিলেন (এপিপি) মোক্তার হোসেন অভি। আসামি পক্ষের আইনজীবী ছিলেন- অ্যাডভোকেট বিধু ভুষন নাথ ও অ্যাডভোকেট ইকবাল-বিন-বাশার।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, মে ২২, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।