ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাসিনার নিমন্ত্রণে ট্রাম্প বললেন 'আসবো'

মাহমুদ মেনন, হেড অব নিউজ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, মে ২২, ২০১৭
হাসিনার নিমন্ত্রণে ট্রাম্প বললেন 'আসবো' আরব-ইসলামিক-আমেরিকান সম্মেলনে বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানরা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আমন্ত্রণে সাড়া দিয়ে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন ট্রাম্প।

রোববার (২১ মে) আরব ইসলামিক আমেরিকান সামিটে শীর্ষ নেতারা অংশগ্রহণের আগে যখন হোল্ডিং রুমে অপেক্ষারত ছিলেন তখনই কুশল বিনিময় করছিলেন ডোনাল্ড ট্রাম্প ও শেখ হাসিনা।

পররাষ্ট্রসচিব শহীদুল হক পরে রোববার রাতে সাংবাদিকদের কাছে ব্রিফিংয়ে এ তথ্য জানান।

আরও পড়ুন
** দুপুরে মহানবীর রওজা জিয়ারত,সন্ধ্যায় ওমরাহ শেখ হাসিনার
** বিশ্ব নেতৃত্বের সামনে শান্তির ৪ প্রস্তাব শেখ হাসিনার
** বাদশা সালমানের সঙ্গে কুশল বিনিময় শেখ হাসিনার
** রিয়াদে প্রধানমন্ত্রী, বিকেলে বিশ্বনেতৃত্বের সম্মেলন
** এআইএ সম্মেলনে যোগ দিতে রিয়াদের পথে প্রধানমন্ত্রী

** নানা কারণে বিশেষ গুরুত্বের সৌদি সফর​
** এআইএ সম্মেলনে যোগ দিতে রাতে রিয়াদ যাচ্ছেন প্রধানমন্ত্রী


শহীদুল হক বলেন, হোল্ডিং রুমে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে কিছুটা সময় কথা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তারা পরস্পরের সঙ্গে কুশল বিনিময় করেন।

কনফারেন্স চলাকালে এটি ছিলো দুই নেতার সৌজন্য বাক্যালাপ, বলেন শহীদুল হক।
 
এসময় বিশ্বনেতাদের আরও কয়েকজনের সঙ্গে শেখ হাসিনার কথা হয়। তবে দীর্ঘ সময় ধরে আন্তরিক পরিবেশে কথা হয় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সঙ্গে। রাজনৈতিকভাবে পারিবারিক পর্যায়ে সম্পর্ক রয়েছে দুই নেতার। তাদের মধ্যেও সম্পর্ক নতুন মাত্রায় নিয়ে যাওয়ার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়, বলেন শহীদুল হক।

তিনি জানান, এছাড়াও সাইড লাইনে একটি দ্বি-পাক্ষিক বৈঠক হয় তাজিকিস্তানের প্রেসিডেন্ট এমোমালি রাহমোনের সঙ্গে। তাজিকিস্তান বাংলাদেশের সঙ্গে বাণিজি্যক সম্পর্ক বৃদ্ধি করতে চায়, আর সে বিষয়টিই ওই বৈঠকে তুলে ধরেন দেশটির প্রেসিডেন্ট।

পররাষ্ট্র সচিব জানান, এই বিষয়ে অত্যন্ত ইতিবাচকভাবে সাড়া দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টিকে সামনে এগিয়ে নিতে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীদ্বয়ের বৈঠক হবে। আর এ বছরের মধ্যেই হয় তাজিকিস্তানের প্রেসিডেন্ট বাংলাদেশ সফর করবেন, নয়তো প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাজিকিস্তান যাবেন।

বাংলাদেশ সময: ০৬২৮ ঘণ্টা, মে ২২, ২০১৭
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।