ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে শান্তিপূর্ণভাবে হরতাল-অবরোধ পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, মে ২১, ২০১৭
খাগড়াছড়িতে শান্তিপূর্ণভাবে হরতাল-অবরোধ পালিত

খাগড়াছড়ি: গুম, খুন, অপহরণ, অব্যাহত চাঁদাবাজির প্রতিবাদ এবং অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল-সড়ক অবরোধ শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে।

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা সকাল-সন্ধ্যা হরতাল এবং পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন সড়ক অবরোধের ঘোষণা দেয়।

রোববার (২১ মে) সকাল ৬টা থেকে শুরু হয়ে হরতাল-অবরোধ চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

কর্মসূচির কারণে জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। খোলেনি দোকানপাট। জেলা উপজেলার বিভিন্ন জায়গায় হরতাল-অবরোধের সমর্থনে পিকেটিং করেছেন দুই সংগঠনের নেতাকর্মীরা। তবে কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জেলাজুড়ে জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা।

সকাল ১০টায় জেলা শহরের শাপলা চত্বরে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি এবং সমঅধিকার আন্দোলনের পাল্টাপাল্টি সমাবেশ ঘোষণা করায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় প্রশাসন অনুমতি দেয়নি।

এদিকে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে বাঙালি ছাত্র পরিষদের জেলা শাখার সিনিয়র সহ সভাপতি মাঈন উদ্দিন, সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা এবং সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামালকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, মে ২১, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।