ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটকেলঘাটায় ‘রত্নাগর্ভা’ বীনাপাণি ঘোষকে সংবর্ধনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, মে ২১, ২০১৭
পাটকেলঘাটায় ‘রত্নাগর্ভা’ বীনাপাণি ঘোষকে সংবর্ধনা পাটকেলঘাটায় ‘রত্নাগর্ভা’ বীনাপাণি ঘোষকে সংবর্ধনা

সাতক্ষীরা: সাতক্ষীরার পাটকেলঘাটায় ‘রত্নাগর্ভা’ বীনাপাণি ঘোষকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

রোববার (২১ মে) দুপুরে পাটকেলঘাটা থানার সরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে তাকে এই সংবর্ধনা দেওয়া হয়।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আব্দুল লতিফ সরদারের সভাপতিত্বে বীনাপাণি ঘোষের জীবনের নানাদিক ও সাফল্য তুলে ধরে বক্তব্য রাখেন- অনুষ্ঠানের প্রধান অতিথি তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

আলোচনা করেন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. মতিউর রহমান, সাবেক প্রধান শিক্ষক শেখ আব্দুল ওয়াদুদ, ভাইস চেয়ারম্যান ইখতিয়ার হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিরুল ইসলাম ও আমিরুন্নেসা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলুর রহমান।

এসময় বীনাপাণি ঘোষ, তার ছেলে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তপন কুমার ঘোষ, খুলনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহন কুমার ঘোষ ও প্রভাষক কল্যাণ ঘোষ তাদের অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন।

পাটকেলঘাটার সরুলিয়া গ্রামের মৃত খগেন্ত্রনাথ ঘোষ ও বীনাপাণি ঘোষ দম্পত্তির আট ছেলে-মেয়ে সবাই উচ্চ শিক্ষিত। তাদের বড় ছেলে প্রয়াত ড. প্রদীপ কুমার ঘোষ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ছিলেন। মেঝ ছেলে সমীর কুমার ঘোষ অস্ট্রেলিয়ার ফাস্ট ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা। সেঝ ছেলে তপন কুমার ঘোষ তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক। চতুর্থ ছেলে মোহন কুমার ঘোষ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক। ছোট ছেলে কল্যাণ ঘোষ ছফুরন্নেসা মহিলা কলেজের প্রভাষক। তাদের তিন মেয়ে মধ্যে চন্দনা ঘোষ নারীদের উন্নয়ন মূলক কর্মকাণ্ডে সংশ্লিষ্ট। কৃষ্ণা ঘোষ শিক্ষিকা এবং শ্যামলী ঘোষ মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বহুজাতিক কোম্পানির উর্দ্ধতন কর্মকর্তা।  

১৪ মে ঢাকায় আজাদ প্রোডাক্টস লিমিটেড আয়োজিত একটি অনুষ্ঠানে সরুলিয়ার বীনাপাণি ঘোষকে ‘রত্নাগর্ভা’ ভূষিত করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, মে ২১, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।