ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, মে ২১, ২০১৭
সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার আইন-শৃঙ্খলা কমিটির বৈঠক। ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটে পাঁচ দফা দাবিতে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। এর ফলে আবার স্বাভাবিক হতে শুরু করেছে যান চলাচল।

রোববার (২১ মে) বিকেলে সিলেট মহানগর পুলিশ (এসএমপি) কমিশনার গোলাম কিবরিয়ার সঙ্গে বৈঠকে আশ্বাস প‍াওয়ার প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় শ্রমিক ইউনিয়ন।  

পাঁচ দফা দাবিতে রোববার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় তারা।

এ প্রেক্ষিতে বিকেল ৩টায় শ্রমিক-ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃস্থানীয়দের নিয়ে আইন-শৃঙ্খলা কমিটির বৈঠক ডাকেন এসএমপি কমিশনার। বৈঠক হয় বিকেল ৫টা পর্যন্ত।  

এতে এসএমপি কমিশনার শ্রমিকদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক।  

বৈঠক থেকে বেরিয়ে এসএমপি কমিশনার গোলাম কিবরিয়া সাংবাদিকদের বলেন, আশ্বাসের প্রেক্ষিতে শ্রমিক নেতারা ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ায় তাদের ধন্যবাদ।  

যে পাঁচ দফা দাবি তারা উত্থাপন করেছেন তার মধ্যে রয়েছে- পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার, সিলেট জেলা শ্রমিক লীগ সভাপতির ট্রেড ইউনিয়নের নিবন্ধন বাতিল, সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে মোটরসাইকেলে যাত্রী পরিবহন বন্ধ, সরকারি কর্মকর্তা হয়েও শ্রমিক লীগ নেতা পদে থাকা প্রকৌশলী এজাজুল হক এজাজের অপসারণ।

এদিকে, আইন-শৃঙ্খলা কমিটির বৈঠকে রমজান মাসে যানজট নিরসনে ফুটপাত উচ্ছেদ, যত্রতত্র স্ট্যান্ড না বসানো, ইফতারের আগে নগরীতে ট্রাক প্রবেশ না করা, অসামাজিক কার্যকলাপ ও তীর খেলা বন্ধ করা, বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, বিদ্যুৎ ব্যবস্থা নিরবচ্ছিন্ন রাখা, চুরি-ছিনতাই-ডাকাতি প্রতিরোধে ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত হয়।  

এসএমপির উপ-পুলিশ কমিশনার (সদর) রেজাউল করিমের সঞ্চালনায় বৈঠকে আরও উপস্থিত ছিলেন এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার এসএম রুকন উদ্দিন, পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন সরকারি-আধাসরকারি সংস্থা, কমিউনিটি পুলিশ, ব্যবসায়ী ও শ্রমিক সংগঠনের নেতারা।  

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মে ২১, ২০১৭/আপডেট ১৯১০ ঘণ্টা
এনইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।