ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পচা ধানগাছ রাস্তায় ছিটিয়ে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, মে ২১, ২০১৭
পচা ধানগাছ রাস্তায় ছিটিয়ে বিক্ষোভ পচা ধানগাছ রাস্তায় ছিটিয়ে বিক্ষোভ

কুড়িগ্রাম: বুড়িতিস্তা নদী এলাকার ক্ষতিগ্রস্ত শতাধিক কৃষক উলিপুর উপজেলা শহরের রাস্তায় পচা ধানগাছ ছিটিয়ে প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেছেন।

রোববার (২১ মে) দুপুরে উলিপুর প্রেসক্লাব ও রেল, নৌ-যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির উদ্যোগে বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়।  

উলিপুর শহীদ মিনার চত্বর থেকে পচা ধানগাছ হাতে নিয়ে মিছিলটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বড় মসজিদ মোড়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক এম এ মতিন, সাজাদুর রহমান তালুকদার সাজু, উলিপুর প্রেসক্লাবের সভাপতি আবু সাঈদ সরকার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরদার, সাংবাদিক পরিমল মজুমদার ও তৈয়বুর রহমান, রেল, নৌ-যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির উপজেলা সভাপতি আপন আলমগীর, ছাত্রলীগ নেতা নাজমুল হুদা রুবেল, ছাত্রদল নেতা আবুল হাসনাত রাজীব, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, মোতলেবুর রহমান প্রমুখ।
 
উলিপুর উপজেলার পাতিলাপুর এলাকার ক্ষতিগ্রস্ত কৃষক নুরুজ্জামান সরকার, নারিকেলবাড়ি চরপাড়ার জয়নাল আবেদিন, পূর্ব ছড়ার পাড়ের আকবর আলীসহ ক্ষতিগ্রস্ত কৃষকরা জানান, ক্ষমতাধররা প্রশাসনকে ম্যানেজ করে বুড়িতিস্তা নদী ভরাটসহ বাঁধ দেওয়ায় পানি নিষ্কাশনের সুযোগ না থাকায় জলাবদ্ধ পরিস্থিতির সৃষ্টি হয়ে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। আমরা ধার-দেনা করে আবাদ করে আজ পথে বসেছি।  

এ সময় তারা সরকারের কাছে পুনর্বাসনের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, মে ২১, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad