ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, মে ২১, ২০১৭
নাটোরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

নাটোর: নাটোরের সিংড়া উপজেলার দামকুড়ি গ্রামের কৃষক লোকমান আলী হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

এছাড়া মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর দুই আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

রোববার (২১ মে) দুপুর দুইটার সময় এ আদেশ দেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রেজাউল করিম।

নিহত কৃষক লোকমান আলী সিংড়া উপজেলার দামকুড়ি গ্রামের আশরাফ আলীর ছেলে।

সাজার আদেশপ্রাপ্তরা হলেন, একই উপজেলার কালিগঞ্জ গ্রামের মৃত সেক‍ান্দার মোল্লার ছেলে আঙ্গুর মোল্লা (৩০), আব্দুল লতিফের ছেলে ফারুক হোসন (২৮),  আনন্দনগর গ্রামের মোজাহার মোল্লার ছেলে মিঠু (৪০), করচমারিয়া গ্রামের মজিবর মোল্লার ছেলে সোহাগ (৩৫) ও বগুড়ার চকসুত্রাপুর এলাকার আমির উদ্দিনের ছেলে নয়ন (২৮)।

এছাড়া খালাসপ্রাপ্ত অপর দুইজন হলেন-ছাতারদিঘি গ্রামের মৃত রং লালের ছেলে নাসির উদ্দিন (৩০) ও একই এলাকার মিলন হোসেন (৩৫)।

নাটোর কোর্ট পরিদশর্ক (ওসি) নাসির উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বাংলানিউজকে জানান, ২০১৩ সালের ৭ এপ্রিল (রোববার) বিকেল সাড়ে পাঁচটার দিকে কালিগঞ্জ বাজারের উদ্দেশে বাড়ি থেকে বের হন কৃষক লোকমান আলী। এরপর তিনি রাতে আর বাড়ি ফেরেননি।   স্বজনরা অনেক খোঁজাখুঁজি করেও তাকে না পেয়ে সিংড়া থানায় সাধারণ ডায়রি করেন।

পরে ১৪ এপিল (রোববার) বিকেলে করচমারিয়া গ্রামে তার শ্বশুরবাড়ির সেপটিক ট্যাঙ্ক থেকে দুগর্ন্ধ বের হলে স্থানীয় লোকজনের সন্দেহ হয়।

পরে সেপটিক ট্যাঙ্কের ঢাকনা খোলা হলে সেখানে লোকমান আলীর মরদেহ দেখতে পান তারা। পরে পুলিশ খবর পেয়ে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

তিনি আরো জানান, এ ঘটনায় নিহতের ভাই নজরুল ইসলাম বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার দীর্ঘ শুনানি শেষে বিচারক এ রায় দেন।

মামলায় বাদীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভাকেট আলী আজগর এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভাকেট শহিদুল ইসলাম নোমান।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, মে ২১, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।