ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোটের চিন্তা করেন না মেয়র আশরাফুল

উত্তম ঘোষ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, মে ২১, ২০১৭
ভোটের চিন্তা করেন না মেয়র আশরাফুল ভোটের চিন্তা করেন না মেয়র আশরাফুল। ছবি: বাংলানিউজ

গাংনী (মেহেরপুর) থেকে: এক সময় সন্ত্রাসের জনপদ হিসেবে কুখ্যাতি কুড়ানো মেহেরপুরের গাংনী পৌর এলাকায় মাদক, ইভটিজিং, বাল্য বিয়ে ও সন্ত্রাসের বিরুদ্ধে আপোসহীন সংগ্রাম চালিয়ে সফল হয়েছেন তিনি।

সব বাধা জয় করেছেন নিজের সিদ্ধান্তে অটল থেকে। আর এসব ক্ষেত্রে ভোটের চিন্তা কখনোই তাকে দ্বিধায় ফেলেনি বলে অকপটে জানালেন গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলাম।

শনিবার (২০ মে) বিকেলে শহরের নিজ বাসভবনে বাংলানিউজকে দেওয়া একান্ত সাক্ষাতকারে নিজের এ প্রত্যয়ের কথা জানান মেয়র।

বাংলানিউজকে আশরাফুল ইসলাম বলেন, বরাবরের মতো আমি অপরাধ দমনে দৃঢ় থাকবো। এক্ষেত্রে রাজনৈতিক কিংবা ব্যক্তির পরিচয় মুখ্য নয়। গাংনীকে একটি মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে চাই। ভোটের চিন্তা করেন না মেয়র আশরাফুল।  ছবি: বাংলানিউজএরইমধ্যে পৌর শহরের সড়কে আড়াইহাজার এলইডি লাইট স্থাপন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এখানে আর্সেনিক মুক্ত পানির ব্যবস্থা করা হয়েছে। প্রতিদিন সূর্যোদয়ের আগেই পরিচ্ছনতার কাজ শেষ হয়। ডাস্টবিন হিসেবে ব্যবহারের জন্য পৌর এলাকার ১৩০ স্পটে ড্রাম বসিয়েছি। ওই ড্রামগুলো প্রতিদিন ধৌত করার ফলে দুর্গন্ধ ছড়াতে পারে না।

মেয়র বলেন, রাতে বাসা বাড়িতে চুরি-ছিনতাই ঠেকাতে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা নেওয়া হয়েছে। রাস্তার পাশে ময়লার ভাগাড় করতে দেওয়া হবে না বলে ইতোমধ্যে ৬ বিঘা জমি কেনা হয়েছে। ওই জমিতে খুব দ্রুত ড্যাম্পিং স্টেশন নির্মাণ করা হবে। ভোটের চিন্তা করেন না মেয়র আশরাফুল।  ছবি: বাংলানিউজআশরাফুল ইসলাম বলেন, পৌর এলাকায় পানি সরবরাহ, ড্রেনেজ ব্যবস্থা এবং ওয়াটার ট্রিটমেন্ট প্রকল্পের কাজ অবিলম্বে শুরু হবে। ৮০ কোটি টাকা ব্যয়ের ওই উন্নয়ন কাজে টাকার যোগান দেবে বিশ্বব্যাংক।

এছাড়াও দহকল খাল খনন ও পৌর এলাকার রাস্তা টেকসই করতে এ বছর থেকে আরসিসি ঢালাই, পৌরবাসীর বিনোদনের জন্য পার্ক ও ওয়াইফাই জোন এবং অবিলম্বে পৌর এলাকাকে সিসি টিভি ক্যামেরার আওয়তায় আনা হবে।  

এসব পরিকল্পনা বাস্তবায়িত হলে সত্যি সত্যিই গাংনী হয়ে উঠবে মডেল পৌরসভা।   আর এসব কিছু যার হাত ধরে হচ্ছে ছাত্রজীবনেই রাজনীতিতে হাতেখড়ি হয় তার।

১৯৯০ সালে নবম শ্রেণিতে পড়ার সময় সহপাঠী কামরুজ্জামান বুড়োর (বর্তমানে মৃত) ডাকে হরতাল-অবরোধের মিছিল-মিটিংয়ে যেতেন আশরাফুল। ১৯৯২ সালে এসএসসি পাশের পর কলেজে ভর্তি হয়ে জড়িয়ে পড়েন ছাত্রলীগের রাজনীতিতে। পরে জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হন। তবে ব্যবসাকে পেশা হিসেবে নিয়ে হন সফল ব্যবসায়ী।

এলাকায় প্রবল জনদাবির মুখে গত পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র কেনেন তিনি। আওয়ামী লীগের তৃণমূলের ভোটে জিতে তার নাম যায় কেন্দ্রীয় কমিটিতে। কিন্তু সাবেক মেয়র আহমেদ আলীকেই মনোনয়ন দেয় কেন্দ্র। জনতা তখন জোর করে তাকে দাঁড় করিয়ে দেয় স্বত্যন্ত্র প্রার্থী হিসেবে। বিপুল ভোটে নির্বাচিত হয়েই তিনি শুরু করে দেন শহর সংস্কারের কাজ।

আশরাফুল ইসলামের সহধর্মিনী শাহানা ইসলাম শান্তনা সদ্য অনুষ্ঠিত মেহেরপুর জেলা পরিষদের ৪ নম্বর সংরক্ষিত মহিলা আসনে সদস্য নির্বাচিত হয়ে নিজেকে জনসেবায় নিয়োজিত করেছেন। সংসারে তিন কন্যা রয়েছে তাদের।
খাদিজা-আশরাফ ফাউন্ডেশন
বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, মে ২১, ২০১৭
জেডএম/

** কাজলার তীরে আড়াইশ’ বছরের কড়ই
** লোডশেডিং আড্ডায় শিয়ালের ডাক!
** যেখানে উদিত স্বাধীনতার সূর্য
** মেহেরপুর যেন আমের আরেক রাজধানী
** বাতাসে গোলাপের গন্ধ
** নতুন রূপে সাজছে মেহেরপুর পৌরসভা
** আম্রকাননের আমেই বিভিন্ন কোম্পানির আচার-জুস
** ইতিহাসের কাছে যাওয়া
** মানুষ দূরের কথা, সীমান্তে এখন পাখিও ওড়ে না!
** উপজেলার চেয়ে ছোট জেলা!
** বিজ্ঞানে উচ্চ শিক্ষার সুযোগ নেই মেহেরপুর সরকারি কলেজে
** নির্মম সেই নীলকুঠি এখন পর্যটন কেন্দ্র
** ধ্বংসের মুখে উপাস সম্প্রদায়ের মন্দির

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।