ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নাটোরে পরিবহন ধর্মঘট চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩২ ঘণ্টা, মে ২১, ২০১৭
নাটোরে পরিবহন ধর্মঘট চলছে নাটোরে পরিবহন ধর্মঘট চলছে

নাটোর: সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি বন্ধ, বাম্পার, সাইড অ্যাঙ্গেল এবং হুক খোলার সরকারি আদেশ অবিলম্বে প্রত্যাহারসহ সাত দফা দাবি বাস্তবায়নে নাটোরেও চলছে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট।

রোববার (২১ মে) সকাল ৬টা থেকে দূরপাল্লাসহ জেলার সব রুটে যানবাহন চলাচল বন্ধ রেখে শহরের হরিশপুর এলাকায় অবস্থান নিয়েছে পরিবহন শ্রমিকরা।

এর আগে শনিবার (২০ মে) সন্ধ্যার দিকে এ কর্মসূচির ডাক দেয় উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংক লরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

এর সঙ্গে একাত্মতা ঘোষণা করেন নাটোরের শ্রমিক নেতারা।

নাটোর জেলা ট্রাক, ট্যাংক লরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মোস্তারুল ইসলাম আলম বাংলানিউজকে জানান, সংগঠনের কেন্দ্রীয় নির্দেশে রোববার সকাল ৬টা থেকে জেলায় এ কর্মসূচি শুরু হয়েছে। মঙ্গলবার (২৩ মে) সকাল ৬টা পর্যন্ত এ ধর্মঘট পালন করা হবে।

তিনি বলেন, জেলার সব রুটে ট্রাক, ট্যাংক লরি, কাভার্ডভ্যান ও পিকআপ চলাচল বন্ধ রয়েছে। তবে পচনশীল পণ্য লোড হওয়া গাড়ি বিশেষ বিবেচনায় চলাচল করছে।

মোস্তারুল ইসলাম আলম বলেন, সংগঠনের পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে।

কর্মসূচিতে দাবিগুলো হচ্ছে সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি বন্ধ, বাম্পার, সাইড অ্যাঙ্গেল এবং হুক খোলার সরকারি আদেশ অবিলম্বে প্রত্যাহার, বিভিন্ন স্থানে স্থাপিত ওজন যন্ত্রের নামে চাঁদাবাজি বন্ধ, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধসহ সাত দফা।

এদিকে, পরিবহন ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ থেকে শুরু করে মাছ ব্যবসায়ী ও কাঁচামাল ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, মে ২১, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।