ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে পল্লী বিদ্যুৎ সদর দপ্তর ঘেরাও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, মে ২০, ২০১৭
নোয়াখালীতে পল্লী বিদ্যুৎ সদর দপ্তর ঘেরাও নোয়াখালীতে পল্লী বিদ্যুৎ সদর দপ্তর ঘেরাও

নোয়াখালী: হাইকোর্টের রায় কার্যকর না করায় নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর ঘেরাও করেছে শতাধিক ভিলেজ ইলেক্ট্রিশিয়ান।

শনিবার (২০ মে) সকাল ১১টায় বেগমগঞ্জ চৌরাস্তার পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তরের মূল প্রবেশ পথে অবস্থান নিয়ে দুপুর ২টা পর্যন্ত ঘেরাও করে রাখে পল্লী বিদ্যুৎ সমিতির অনুমোদিত তালিকাভুক্ত ভিলেজ ইলেক্ট্রিশিয়ানরা।

এসময় বাংলাদেশ ভিলেজ ইলেক্ট্রিশিয়ান ইউনিয়ন (প্রস্তাবিত) নোয়াখালীর সভাপতি মো. ইসমাঈল সেলিম বলেন, পল্লী বিদ্যুতের জিএম সম্মেলন ২০১৫-তে সম্পূর্ণ অযৌক্তিকভাবে ভিলেজ ইলেক্ট্রিশিয়ানদের বিরুদ্ধে গ্রাহক হয়রানির অভিযোগ এনে পল্লী বিদ্যুৎ সমিতির নিজস্ব তালিকাভুক্ত ইলেক্ট্রিশিয়ানদের মাধ্যমে ওয়ারিং সম্পন্ন করার ব্যবস্থা উন্মুক্ত করে দেয়।

পরবর্তীতে জিএম সম্মেলনের এ সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে একটি মামলা দায়ের করেন ইলেক্ট্রিশিয়ানরা। ২০১৫ সালের ২৫ আগস্ট হাইকোর্ট ৮৬৯৮/২০১৫ নং মামলায় রুল জারি করে এবং জিএম সম্মেলনের এ সিদ্ধান্ত স্থগিতাদেশ দেন। এরপর চলতি বছরের ১৫ জানুয়ারি মামলাটির চুড়ান্ত শুনানি শেষে জিএম সম্মেলনের ১৯নং সিদ্ধান্তটি বাতিল ঘোষণা করেন হাইকোর্ট।

এ মামলায় হাইকোর্টের চূড়ান্ত রায় কার্যকর করার দাবিতে মূল প্রবেশ পথে অবস্থান নিয়ে নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর ঘেরাও করার পর সমিতির জিএম শংকর লাল দত্তকে হাইকোর্টের রায় সংযুক্ত কপিসহ রায় কার্যকর করতে একটি লিখিত আবেদন করেন।

আগামী এক সপ্তাহের মধ্যে ভিলেজ ইলেক্ট্রিশিয়ানদের দাবি মেনে না নিলে তারা আরো কঠোর কর্মসূচির হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মে ২০, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।