ঢাকা, রবিবার, ২ আশ্বিন ১৪২৪, ১৭ সেপ্টেম্বর ২০১৭

bangla news

মুরাদনগরে মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার লাঞ্ছিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-২০ ১২:৫৭:৩০ এএম
ম্যাপ

ম্যাপ

কুমিল্লা: কুমিল্লার মুরাদনগর উপজেলায় ভুয়া মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইকালে অভিযোগ করে লাঞ্ছিত হলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার জাহাঙ্গীর আলম।

শুক্রবার (১৯ মে) দুপুরে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইকালে উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও আগত মুক্তিযোদ্ধারা বাংলানিউজকে জানান, ভুয়া মুক্তিযোদ্ধা রোধে জাহাঙ্গীর আলম প্রায় ৩০০ মুক্তিযোদ্ধার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়সহ যাচাই-বাছাই কমিটির কাছে লিখিত অভিযোগ দেন।

শুক্রবার মুক্তিযোদ্ধা হানিফ সরকারের সভাপতিত্বে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কমিটির সামনে সাক্ষ্যগ্রহণ হয়। তখন জাহাঙ্গীর আলম এনামুল হক নামের একজন মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অভিযোগ করেন। এতে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে অন্য অভিযুক্তরা এসে জাহাঙ্গীর আলমকে কিল-ঘুষি মেরে লাঞ্ছিত করেন।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, পরে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাসেলুল কাদের পুলিশ ডেকে এনে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

আহত জাহাঙ্গীর আলম জানান, ভুয়া মুক্তিযোদ্ধার তালিকাসহ তার গুরুত্বপূর্ণ কাগজপত্র হামলাকারীরা ছিনিয়ে নিয়ে গেছে। পরে পুলিশ প্রহরায় তিনি ঘটনাস্থল ত্যাগ করেন।

অভিযুক্ত মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে আর কেউ সাক্ষ্য না দেওয়ায় যারা মুক্তিযুদ্ধ করেনি এমন লোকদেরকেও তালিকায় অর্ন্তভুক্ত করা হয়েছে বলে একটি সূত্র জানায়। এছাড়া একজন ভুয়া মুক্তিযোদ্ধাকে পুলিশে সোপর্দ করেছে যাচাই-বাছাই কমিটি।

এ সম্পর্কে উপজেলার যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার মো. গিয়াস উদ্দিন মাহমুদ বাংলানিউজকে বলেন, এ ঘটনায় আমরা মর্মাহত। উপজেলা ডেপুটি কমান্ডার জাহাঙ্গীর আলম প্রায় ৩০০ মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অভিযোগ করেছেন। তার সবগুলো অভিযোগ সত্য না হলেও প্রায় ৭০ ভাগ সত্য।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব মোহাম্মদ রাসেলুল কাদের বাংলানিউজকে জানান, মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই নির্ভর করছে মুক্তিযোদ্ধাদের সাক্ষ্যের ওপর।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, মে ২০, ২০১৭
এমএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa