ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপরাধী যেই হোক ছাড় দেওয়া হবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, মে ১৯, ২০১৭
অপরাধী যেই হোক ছাড় দেওয়া হবে না মাদক ও সন্ত্রাসবিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে বক্তব্য দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল/ছবি: কাশেম হারুন

ঢাকা: অপরাধী যেই হোক না কেন কোনো ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, অপরাধী সংসদ সদস্য (এমপি) বা অন্য কারও ছেলে হলেও কোনো ছাড় নেই।

শুক্রবার (১৯ মে) রাজধানীর ধলপুর মাঠে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারি বিভাগ আয়োজিত মাদক ও সন্ত্রাসবিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশ-২০১৭ তিনি এ সব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের প্রথম শর্ত হলো মানুষের নিরাপত্তা।

আর দেশের মানুষের নিরাপত্তার জন্য অপরাধীকে ছাড় দেওয়া হবে না। যার ছেলেই হোক না কেন, এ ব্যাপারে সরকার খুব কঠোর।

এ সময় তিনি জঙ্গিবাদ সম্পর্কে বলেন, আমরা বলবো না যে, দেশে জঙ্গিবাদকে সম্পূর্ণ কন্ট্রোল করতে পেরেছি। তবে, উন্নত বিশ্বের দেশগুলো জঙ্গিবাদ নিয়ে অস্বস্তিতে রয়েছে সেই জায়গা থেকে আমরা অনেক ভালো আছি। জঙ্গি দমনেও আমরা এখন পর্যন্ত সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছি।

দেশে মাদক সমস্যা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের উন্নয়নে বিভিন্ন কাজ করছে বর্তমান সরকার। কিন্তু মাদক হচ্ছে উন্নয়নের সব থেকে বড় বাধা। তাই, আমাদের সবাইকে এ সমস্যার সমাধানে একসঙ্গে কাজ করতে হবে। পরিবারের সদস্যদের প্রতি নজর রাখতে হবে তারা কে কোথায় যাচ্ছে, কি করছে। তাদের আচরনে হঠাৎ কোনো ধরনের পরিবর্তন দেখা যাচ্ছে কিনা, এ বিষয়গুলো নজরে আনতে হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) একেএম শহীদুল হক, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতি আবু হাসনাত, সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ, সংরক্ষিত মহিলা আসনের (ঢাকা-৪) সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম ও ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মে ১৯, ২০১৭
এমএও/ওএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।