Alexa
ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৪ মে ২০১৭
bangla news

‘দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ৬:৫৯:৫২ পিএম
বক্তব্য রাখছেন আইজিপি এ কে এম শহীদুল হক; ছবি-শাকিল

বক্তব্য রাখছেন আইজিপি এ কে এম শহীদুল হক; ছবি-শাকিল

ঢাকা: অতীতের যে কোনো সময়ের তুলনায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক।

শুক্রবার (১৯ মে) রাজধানীর ধলপুর মাঠে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগ আয়োজিত মাদক ও সন্ত্রাসবিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশ-২০১৭ তিনি এ কথা জানান।

এ কে এম শহীদুল হক বলেন,  হলি আর্টিসান ও শোলাকিয়ার জঙ্গি হামলার পর আমরা দেশের নিরাপত্তা ব্যবস্থা ঘুরিয়ে দিয়েছি। চৌকস পুলিশ অফিসারদের নিয়ে বিশেষ টিম গঠন করে আমরা একের পর এক জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছি। এই সব অভিযানে অনেক জঙ্গি নিহত এবং গ্রেফতার হয়েছে। অতীতের যে কোনো সময়ের  তুলনায় এখন দেশের আইন আইনশৃঙ্খলা অবস্থা ভালো। এটা শুধু আমরা বলছি না দেশের মানুষ এমনকি বিদেশিরাও বলছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সারা জাতি আজ ঐক্যবদ্ধ। আমরা এ সব অপরাধের বিরুদ্ধে জনগণকে সঙ্গে নিয়ে কাজ করছি। কেউ আইনের ঊর্ধ্বে নয়। বনানীর ঘটনায় আপনারা দেখেছেন অপরাধীদের কোনো ছাড় দেওয়া হয়নি।

তিনি বলেন, মাদক ব্যবসার সঙ্গে যদি কোনো পুলিশ সদস্য জড়িত থাকে তাহলে কোনো ছাড় দেওয়া হবে না। কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে যদি জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হয় তাহলে চাকরিচ্যুত করা হবে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

এ সময় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতি আবু হাসনাত, সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাড. সানজিদা খানম ও ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, মে ১৯,২০১৭
এমএ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..