Alexa
ঢাকা, রবিবার, ১ শ্রাবণ ১৪২৪, ১৬ জুলাই ২০১৭

bangla news

‘মফিজদের’ টার্গেট করতো অপহরণকারী চক্রটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৯ ৬:৪৩:২৫ পিএম
অপহরণকারী চক্রের পাঁচ সদস্য

অপহরণকারী চক্রের পাঁচ সদস্য

ঢাকা: আসা যাওয়ার সময় যাদের দেখে ‘মফিজ’ মনে হতো এবং যাদের কাছ থেকে টাকা-পয়সা আদায় করা যাবে তাদেরই টার্গেট করতো। তারপর তাদের আটকে রেখে সঙ্গে থাকা সবকিছু কেড়ে নিতো। কখনো মুক্তিপণ আদায় করতো অপহরণকারী চক্র।

শুক্রবার (১৯ মে) বিকেলে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল সারোয়ার বিন কাশেম।

তিনি বলেন, অপহৃত মিরাজুলের বাড়ি নাটোরে এবং রাকিবুলের বাড়ি রাজশাহীতে। তারা কাজের উদ্দেশে ১৭ মে (বৃহস্পতিবার) গাজীপুরে আসেন। সন্ধ্যা সাতটার দিকে জয়দেবপুর চৌরাস্তা এলাকা থেকে তাদের অস্ত্রের মুখে তুলে নিয়ে যায় অপহরণকারীরা। টেকনগপাড়া এলাকায় হারুনুর রশীদ নামে এক ব্যক্তির নির্মাণাধীন বাড়িতে রেখে সারারাত তাদের নির্যাতন করে। পরে মোবাইল ফোনে পরিবারের কাছে ৫০ হাজার টাকা দাবি করে অপহরণকারীরা।

ভোর সাড়ে চারটার দিকে ভিকটিম মিরাজ কৌশলে বাড়ির পাশে রাখা বালুর স্তুপে লাফিয়ে পড়ে পালাতে সক্ষম হয়। পরে একটি বাড়ির দেয়ালে টাঙানো র‌্যাবের পোস্টার থেকে নম্বর নিয়ে র‌্যাব-১ এর গাজীপুর ক্যাম্পে ফোন দেয়। তাৎক্ষণিকভাবে র‌্যাবের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাড়িটি ঘিরে ফেলে এবং অপহরণকারীদের আটক করে।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের স্বীকার করে তারা দীর্ঘদিন ধরে এভাবে মানুষকে অপহরণ করে সব লুট করে নিতো এবং পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করতো। আসা যাওয়ার মধ্যে কথিত মফিজদের টার্গেট করতো বলে জানায় তারা।

চক্রটির একজন গাড়ির কাজ করে ও একজন পড়াশোনা করে বলে জানা গেছে। বাকিরা এমন কোনো অপারেশনের খোঁজ পেলে একসঙ্গে দলবদ্ধ হয়ে অপহরণ করতো বলেও জানান লে. কর্নেল সারোয়ার বিন কাশেম।

এর আগে শুক্রবার সকালে গাজীপুরের টেকনগপাড়া এলাকা থেকে অস্ত্র ও গুলিসহ অপহরণকারী চক্রের পাঁচ সদস্যকে আটক করে র‌্যাব-১ এর সদস্যরা।

আটকরা হলেন- রাব্বি হাসান নিলয় (২২), রাকিব (২০), শাকিল মোল্লা (২১), সোহেল রানা (২০), সোহাগ (২৩)। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, তিনটি ছুরি, ছয়টি মোবাইল ফোন ও একটি ক্রেডিট কার্ড জব্দ করা হয়।

অভিযানে অপহৃত মিরাজুল ইসলাম (২৫) ও রাকিবুল ইসলাম (১৯) নামে দু’জনকে উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, মে ১৯, ২০১৭
পিএম/জিপি/এসএইচ

** ইলেক্ট্রিশিয়ান পরিচয়ে বাসায় ঢুকে শিশু অপহরণ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa