ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোববার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, মে ১৯, ২০১৭
রোববার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল বাঙালি ছাত্র পরিষদ আয়োজিত সাংবাদিক সম্মেলন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খাগড়াছড়ি: খুন, অপহরণ, চাঁদাবাজি বন্ধসহ অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে খাগড়াছড়ি জেলায় রোববার (২১ মে) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

শুক্রবার (১৯ মে) দুপুরে শহরের একটি রেস্তোরাঁয় আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ হরতাল কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি।

একই সঙ্গে বাঙালি ছাত্র পরিষদের নাম ভাঙিয়ে সমাবেশের নামে খাগড়াছড়িতে চাঁদাবাজির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মাঈন উদ্দীন।

এসময় উপস্থিত ছিলেন- সংগঠনটি জেলা সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর এস এম মাসুম রানা, জেলা সহ-সাংগঠনিক পারভেজ আলম, দফতর সম্পাদক বাবু মৃদুল বড়ুয়া, পৌর সভাপতি মো. রাশেদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, কলেজ সভাপতি ওমর ফারুক ও সম্পাদক ইয়াছিন আরাফাত প্রমুখ।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, আঞ্চলিক পাহাড়ি সংগঠনগুলোর অব্যাহত চাঁদাবাজি, খুন ও অপহরণের ঘটনায় এলাকাবাসী অতিষ্ট হয়ে ওঠেছে। পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের ধরতে যৌথবাহিনীকে অবিলম্বে অভিযান চালানোর দাবি করেন ছাত্র পরিষদ নেতারা।

নেতারা অভিযোগ করেন, মোটরসাইকেল চালক ছাদেকুল হত্যার এতদিনেও তার পরিবারকে সান্তনা ও ক্ষতিপূরণের জন্যে কেউ এগিয়ে আসেনি। অথচ বাঙালি ছাত্র পরিষদ নেতা তারেক আজিজের ওপর হামলাকারী চক্র রাজনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশে বাঙালি ছাত্র পরিষদের নাম ভাঙিয়ে এলাকায় চাঁদাবাজি করছে। তারা ওই সুবিধাভোগী গোষ্ঠীকে প্রতিহত করারও ঘোষণ দেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ১৯, ২০১৭
ওএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।