ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইলেক্ট্রিশিয়ান পরিচয়ে বাসায় ঢুকে শিশু অপহরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, মে ১৯, ২০১৭
ইলেক্ট্রিশিয়ান পরিচয়ে বাসায় ঢুকে শিশু অপহরণ

ঢাকা: টিভি ফ্রিজের কোন কাজ আছে কি না? জানতে কেরানীগঞ্জের জিনজিরা এলাকার একটি বাসায় প্রবেশ করে সুমন (৩১) নামের এক ইলেক্ট্রিশিয়ান। পরে পূর্ব পরিকল্পনা অনুযায়ী মুক্তিপণ আদায়ের জন্য ওই বাসা থেকে তিন মাস বয়সী শিশু কন্যা শিনকে অপহরণ করে পালিয়ে যায় সে।

বৃহস্পতিবার (১৮ মে) রাতে কেরানীগঞ্জের গোলাম বাজার এলাকায় অভিযান চালিয়ে শিশু কন্যা শিনকে উদ্ধারসহ অপহরণকারী সুমনকে আটক করে র‌্যাব-১০।

শুক্রবার (১৯ মে) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি জাহাঙ্গীর হোসেন মাতুব্বর।

জাহাঙ্গীর হোসেন মাতুব্বর জানান, সুমন ফ্র্রিজ, টিভি মেরামতের কাজ করে। এ কারণে কেরানীগঞ্জের জিনজিরা এলাকার বাসিন্দা শাখাওয়াত হোসেনের সাথে তার পূর্ব পরিচয় ছিল। গত ১৭ মে দুপুরে সুমন শাখাওয়াতের বাসায় গিয়ে তার স্ত্রী রিতু ইসলাম মিতুর কাছে ফ্রিজ টিভির কোন কাজ আছে কি না জানতে চান। যেহেতু পূর্বপরিচিত সেহেতু মিতু সুমনকে ড্রইংরুমে বসতে বলেন। সেখানে খাটের উপর তাদের শিশু সন্তান শিন ঘুমাচ্ছিলো।

এক সময় মিতু পাশের রুমে বাচ্চার কাপড় আনতে যান। ফিরে আসতেই তিনি দেখেন মাঝের রুমের দরজা বাইরে থেকে আটকানো। ড্রইং রুম থেকে কোন সাড়া শব্দ না পেয়ে মিতু চিৎকার করলে প্রতিবেশীরা এসে দরজা খুলে দেন। ড্রইং রুমে এসে মিতু দেখেন তাদের মেয়ে শিন নেই, সুমনও নেই। তাৎক্ষণিক বিষয়টি মোবাইল ফোনে শাখাওয়াতকে জানান তিনি।

র‌্যাব-১০ এর অধিনায়ক আরো জানান, শিন চুরি হওয়ার প্রায় ১ ঘণ্টা পর সুমন মিতুকে ফোন করে জানায়, ‘আমি তোর মেয়েকে নিয়ে চলে এসেছি, তাকে ফেরত পেতে চাইলে ২ লাখ টাকা দিতে হবে। র‌্যাব-পুলিশ কাউকে জানালে তোর মেয়েকে পাবি না। ’ রাতে ও পরদিন সকালে আবার ফোন দিয়ে সুমন টাকা দাবি করে।

অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুর দুইটা থেকে অভিযান পরিচালনা করে র‌্যাব। মুক্তিপণ পরিশোধের ফাঁদ পেতে রাত নয়টার দিকে অপহরণকারী সুমনকে আটক করা হয়। সুমনের দেখানো একটি দোতলা বাসা থেকে শিনকে উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে এটাই সুমনের প্রথম অপরহণ বলে জানিয়েছে সে। সে আরো কোন ঘটনার সাথে জড়িত আছে কী না? বা তার সাথে আর কেউ জড়িত আছে কী না? তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে বিষয়টি জানা যাবে বলে জানান জাহাঙ্গীর হোসেন মাতুব্বর।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, মে ১৯, ২০১৭
পিএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।