ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের আগেই হকার সমস্যার সমাধান: মেয়র আইভী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, মে ১৮, ২০১৭
ঈদের আগেই হকার সমস্যার সমাধান: মেয়র আইভী অর্থনৈতিক উন্নয়নে কর্মশালায় বক্তব্য রাখেন মেয়র ডা. সেলিনা হায়াত আইভী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী বলেছেন, আমরা কোনো রক্তচক্ষুকে ভয় করতে চাই না। ঈদের আগেই হকার সমস্যার সমাধান করবো। কোন পুলিশ পুলিশ খেলা চলবে না। খাল, সড়ক, হকার, খেলার মাঠ, উন্নত ওয়াকওয়ে সকল সমস্যার সমাধান করবো খুব শিগগিরই।

বৃহস্পতিবার (১৮ মে) নারায়ণগঞ্জ ক্লাবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও ব্রাক ইনস্টিটিউট অব গর্ভন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট এর যৌথ উদ্যোগে আয়োজিত নারায়ণগঞ্জ নগরীর ন্যায়সঙ্গত অর্থনৈতিক উন্নয়নে কর্মশালায় তিনি এ কথা বলেন।

সেলিনা হায়াত আইভী বলেন, আমরা সকলেই নারায়ণগঞ্জের সমস্যা ও স্থানীয় সরকারের সীমাবদ্ধতা সম্পর্কে জানি।

আমরা কিন্তু সীমাবদ্ধতায় থাকি না। অনেকেই জনগণের চাহিদা অনুযায়ী কাজ করে সাফারার হই। যেমন চট্টগ্রামে সাবেক মেয়র অনেক কাজ করেছিলেন সীমাবদ্ধতার বাইরে গিয়ে-এ জন্য তাকে জেলেও যেতে হয়েছে।

আইভী বলেন, হকারদের এতো অভিযোগ, আমি ৬শ’ হকারের জন্য স্থান দিয়েছি। সার্ভে করেছে হকাররা, তাদের চাহিদার বেশি দোকান দিয়েছি। কিছুদিন শহরবাসী ভালো ছিলো। কিন্তু এখন কী আমার শহর সুন্দর আছে? হকাররা তাদের দোকান বিক্রি করে আবারও ফুটপাতে এসেছে। ফুটপাত তো আমার শহরবাসীর, হকারদের না। আমি প্রয়োজনে হকারদের জন্য একটি দু’টি মাঠ দিয়ে দেব। সপ্তাহে দু’একদিন হকাররা সেখানে বসবেন। কেনো হকারের জন্য আমরা করবো না, অবশ্যই করবো।

হকারদের উদ্দেশ্যে আইভী বলেন, হকারদের নিয়ে কোনো রাজনীতি চলবে না। তাদের উঠিয়ে দিয়ে ১৫ রোজায় টাকা দিয়ে বসিয়ে দেবে, তা হবে না। খাল, সড়ক, হকার, খেলার মাঠ, উন্নত ওয়াকওয়ে সকল সমস্যার সমাধান করবো খুব শিগগিরই।

তিনি বলেন, আমরা নারায়ণগঞ্জ সিটির নারীদের জন্য একটি আলাদা মার্কেট করতে চাই। এ ক্ষেত্রে ব্র্যাক আমাদের সহায়তা করতে পারে।

এর আগে বিভিন্ন প্রকল্পের ধারণা উপস্থাপন করেন- সিটিজ অ্যালায়েন্সের এশিয় আঞ্চলিক উপদেষ্টা ড. ধিরাজ অজয় সুরী ও পরামর্শক কে রাজিভান। প্রকল্প পরিকল্পনা উপস্থাপন করেন ডা. শাহনেওয়াজ।

কর্মশালায় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জমশের আলী ঝন্টু, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম খান বাবু, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কবির হোসেন, সংরক্ষিত নারী কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি, জেলার সভাপতি হাফিজুল ইসলাম, নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, মে ১৮, ২০১৭
জিপি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।