ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জলকামান-টিয়ারশেল ও ইটপাটকেলে শাহবাগ রণক্ষেত্র!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, মে ১৮, ২০১৭
জলকামান-টিয়ারশেল ও ইটপাটকেলে শাহবাগ রণক্ষেত্র! জলকামান-টিয়ারশেল ও ইটপাটকেলে শাহবাগ রণক্ষেত্র-ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: চার দফা দাবিতে অন্দোলনরত মেডিকেল অ্যাসিসটেন্স ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের লক্ষ্য করে পুলিশ টিয়ারশেল ও জলকামান ছোড়ে। জবাবে শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে।

পুলিশ-শিক্ষার্থীদের সংঘর্ষে এ সময় রাজধানীর শাহবাগ এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। জলকামান-টিয়ারশেল ও ইটপাটকেলে শাহবাগ রণক্ষেত্র-ছবি: আনোয়ার হোসেন রানাবৃহস্পতিবার (১৮ মে) দুপুরে শাহবাগ থানার নাম প্রকাশে অনিচ্ছুক এক ‍পুলিশ কর্মকর্তা বাংলানিউজকে বলেন, বেলা সাড়ে ১১টার পর প্রথমে শাহবাগে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। জলকামান-টিয়ারশেল ও ইটপাটকেলে শাহবাগ রণক্ষেত্র-ছবি: আনোয়ার হোসেন রানাপ্রায় দেড় ঘণ্টা ধাওয়া পাল্টা ধাওয়ার পর পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

পরে আবার বেলা দেড়টার দিকে ওই রাস্তা দিয়ে মিছিল নিয়ে আসা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কর্মীদের পুলিশ বাধা দিলে আবারও সংঘর্ষ শুরু হয়। জলকামান-টিয়ারশেল ও ইটপাটকেলে শাহবাগ রণক্ষেত্র-ছবি: আনোয়ার হোসেন রানাসেখানে অবস্থানরত ম্যাটস শিক্ষার্থীরাও সংঘর্ষে যোগ দেয়। এ ঘটনায় টিএসসি মোড় থেকে শাহবাগ পর্যন্ত এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় পুলিশের জলকামান ও টিয়ারশেলের জবাবে ম্যাটস শিক্ষার্থীদের ঢিল ছুড়তে দেখা যায়। জলকামান-টিয়ারশেল ও ইটপাটকেলে শাহবাগ রণক্ষেত্র-ছবি: আনোয়ার হোসেন রানাঘটনাস্থলকে ১৫ জনকে আটক করে পুলিশ। পরে আটককৃতদের ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মে ১৮, ২০১৭
এমএ/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।